শান্তর হ্যামস্ট্রিং ইনজুরি বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কা

ফরহাদ সিকদার: বাংলাদেশের ক্রিকেট দলের ফর্মের তুঙ্গে থাকা ব্যাটার নাজমুল হোসেন শান্ত হ্যামস্ট্রিং ইনজুরিতে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছেন। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের সময় তিনি এই চোট পান।

এমআরআই স্ক্যানের পর জানা যায়, শান্তর হ্যামস্ট্রিং মাংসপেশি ছিঁড়ে গেছে। শান্তর চোটের ধরন হলো হ্যামস্ট্রিং টিয়ার। হ্যামস্ট্রিং মাংসপেশি টান বা ছিঁড়ে যাওয়ার কারণে এই চোট হয়। এটি সাধারণত হঠাৎ করে জোরে দৌড়াদৌড়ি করলে বা লাফ দিলে হয়। শান্তর চোটটি বেশ গুরুতর, তাই তিনি আর এশিয়া কাপের বাকি ম্যাচগুলোতে খেলতে পারবেন না।

শান্তের চোটের কারণে বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কা। তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ৮৯ রান এবং আফগানিস্তানের বিপক্ষে ১০৪ রান করেছিলেন। তার এই দুই ইনিংস দলের জয়ের পথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল।

শান্ত তার ফেসবুকে একটি পোস্ট করে দলকে শুভকামনা জানিয়েছেন। তিনি লিখেছেন, “২০২৩ এশিয়া কাপে আমার যাত্রা এখানেই শেষ। আমি মাসল টিয়ারে ভুগছি, এই টুর্নামেন্টে আর থাকছি না। বাকি ম্যাচগুলোর জন্য বাংলাদেশ দলকে শুভকামনা জানাই। তাড়াতাড়িই দেশে ফিরে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করবো। সমর্থনের জন্য আপনাদের সবাইকে ধন্যবাদ।”

শান্ত ছিলেন দলের অন্যতম সেরা ব্যাটার। তার অনুপস্থিতিতে দলের ওপেনিং জুটিতে পরিবর্তন হতে পারে। এছাড়াও, শান্তর অনুপস্থিতিতে দলের মিডল অর্ডারে আরও বেশি দায়িত্ব নিতে হবে।

বাংলাদেশ দল সুপার ফোর থেকে ফাইনালে উঠতে চায়। সেজন্য তাদের দলের সব খেলোয়াড়ের ভালো পারফরম্যান্স প্রয়োজন। শান্তর চোটের কারণে দলের জন্য এটি আরও কঠিন হয়ে উঠেছে।

Scroll to Top