শনিবার সংবাদ সম্মেলন, রোববার শ্রীলঙ্কা ভ্রমণ

সিপ্লাস ডেস্ক: প্রায় তিন সপ্তাহের রুদ্ধদ্বার প্রস্তুতি শেষ হয়েছে। এবার এশিয়া কাপে লাল সবুজের দলের মাঠে নামার পালা। বৃহস্পতিবার (২৫) ইন্ট্রা স্কোয়াড ম্যাচ খেলে শ্রীলঙ্কা উড়াল দেওয়ার আগে দুই দিনের বিশ্রাম করছে বাংলাদেশ।

রোববার (৭ আগস্ট) বাংলাদেশ দল শ্রীলঙ্কার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। তার আগে আগামীকাল শনিবার (২৬ আগস্ট) আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন রয়েছে।

দুপুর ১টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে এটি অনুষ্ঠিত হবে। ওয়ানডে সংস্করণে নেতৃত্বের দায়িত্ব পাওয়া সাকিব আল হাসান কিংবা প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এই সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেন।

এদিকে রোববার বাংলাদেশ শ্রীলঙ্কায় পৌঁছালে টুর্নামেন্টের আগে তিন দিন নিজেদের প্রস্তুতির সময় পাবে। বাংলাদেশের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে, ক্যান্ডিতে ৩১ আগস্ট।

আর দ্বিতীয় ম্যাচ খেলতে উড়াল দিতে হবে পাকিস্তানে। লাহোরে ৩ সেপ্টেম্বর সেই ম্যাচের প্রতিপক্ষ আফগানিস্তান। সুপার ফোরে উঠলে বাংলাদেশ তিন ম্যাচ খেলবে দুই দেশ মিলিয়ে। সুপার ফোরে উঠতে পারলে বাংলাদেশের প্রথম ও শেষ ম্যাচ হবে কলম্বোতে, আর দ্বিতীয় ম্যাচ হবে লাহোরে। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৭ সেপ্টেম্বর, কলম্বোতে।

দুজন স্ট্যান্ডবাই থাকলেও ১৭ জনের দল যাবে শ্রীলঙ্কায়। স্ট্যান্ড বাই থাকা ক্রিকেটাররা বিকল্প ক্রিকেটারদের সঙ্গে অনুশীলন করবেন। ভ্রমণ ঝক্কি কমাতে শ্রীলঙ্কা থেকে পাকিস্তান আসা-যাওয়ার জন্য রয়েছে চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা।

Scroll to Top