লোহাগাড়ার হিন্দু পাড়াতে অসহায় পরিবারের বাড়ি ভাঙচুর

শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রাম লোহাগাড়া উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের হিন্দু পাড়ায় বাদল দাশ এর স্ত্রী রেনু দাশের বসত বাড়ি ভেঙ্গে দিয়ে জবর দখল করে নিয়েছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকালে অভিযুক্ত শুক্লা দাশ ৮/১০ জন লোকজন নিয়ে এই ভাংচুর করে অভিযোগ তুলে একই দিন ভুক্তভোগী পরিবার লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, রেনু দাশের বাড়ির একটি অংশ ভেঙ্গে বাড়িতে প্রবেশ করার যাতায়াতের পথ টিন দিয়ে বন্ধ করে দেয় শুক্লা দাশ ও তার লোকজন। বাড়িতে প্রবেশের পথ বন্ধ করে দেওয়াতে ভুক্তভোগী পরিবার বাড়িতে প্রবেশ করতে না পেরে ছোট ছোট বাচ্চা নিয়ে কনকনে শীতে বাড়ির বাহিরে অবস্থান করতে দেখা যায়। ভুক্তভোগী রেনু দাশ বলেন থানায় বিচারাধীন অবস্থায় শুক্লাদাশ লোকজন নিয়ে জোর করে আমাদের মারধর করে বাড়ি ভেঙ্গে যাতায়াতের পথ বন্ধ করে দেয়। এখন আমি পরিবারের লোকজন নিয়ে বাড়ির বাহিরে রাত কাটাচ্ছি।

ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে শুক্লা দাশের কাছে বাড়ি ভাংচুরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, রেনু দাশের পরিবারের সাথে তাদের দীর্ঘদিন যাবত ভোগদখল নিয়ে বিরোধ চলছে। তাঁরা আমাদের কথা মেনে নিচ্ছেনা। তাই আমরা আমাদের বাড়ি নির্মাণ করার জন্য তাদের দখলীয় বাড়ি ভেঙ্গে জায়গা দখল করেছি এমনটাই তিনি স্বীকার করেন।

ঘটনার বিষয়ে বড়হাতিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য আবু বক্কর সিদ্দিক চাটগাঁ নিউজকে জানান, এবিষয়ে আমরা একটা মীমাংসা করে দেওয়ার জন্য চেষ্টা করেছিলাম কিন্তু তা সম্ভব হয় নি। আজকে রেনু দাশের বাড়ি ভাঙ্গার খবর পেয়ে আমি সরজমিনে গিয়ে দেখি রেনু দাশ এর দখলীয় জায়গায় অবস্থিত বাড়িটি শুক্লা দাশ লোকজন নিয়ে ভেঙ্গে দেয়। এবিষয়ে রেনু দাশ লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বলে জানতে পারি।

অভিযোগের বিষয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ রাশেদুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, বাড়ি ভেঙ্গে জবর দখলের একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top