লোহাগাড়ায় মৃত্যুদণ্ড রায়ের ২১ বছর পর পলাতক আসামী গ্রেফতার

শেয়ার করুন

লোহাগাড়া প্রতিনিধি: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় আমিরাবাদ ইউনিয়নের আমিরখান চৌধুরী পাড়ার মৃত ইয়াকুব আলীর পুত্র আইয়ুব আলী (৭০) নামে এক আসামীকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৬ জুন) রাত ১০টায় লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান এর নির্দেশে ও থানায় কর্মরত এসআই মোজাম্মেল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম হাটহাজারী ফতেয়াবাদ এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উক্ত আসামীকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুত্রে জানা যায়, ২০০১ সালের নভেম্বর লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের আমিরখান পাড়ায় জমি বিরোধের জের ধরে মাহমুদুল হক নামক এক ব্যক্তিকে হত্যা করা হয়। এই হত্যা মামলার প্রধান স্বাক্ষী ছিলেন ব্যবসায়ী জানে আলম। ২০০২ সালের মার্চ মাসে স্বাক্ষী জানে আলমকে হত্যা করা হয়। গ্রেফতারকৃত আইয়ুব আলী এই দুই হত্যা মামলার এজাহারভুক্ত আসামী।

ব্যবসায়ী জানে আলম হত্যা মামলায় ২০০৭ সালে বিজ্ঞ আদালত আইয়ুব আলী সহ ১২ জনের মৃত্যুদন্ডের রায় প্রদান করেন। ২১ বছর বিভিন্ন ছদ্মবেশে পলাতক থাকলেও শেষ রক্ষা হয়নি।

এ বিষয়ে লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বলেন, জানে আলম হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামী আইয়ুব আলী দীর্ঘ ২১ বছর পলাতক অবস্থায় ছিলেন। গতকাল আমরা গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে উক্ত আসামীকে গ্রেফতার করতে সক্ষম হই।

সাজা পরোয়ানা মূলে বিধি মোতাবেক উক্ত আসামীকে যথাযথ পুলিশ স্কটের মাধ্যমে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলে থানা সূত্রে জানা যায়।

Scroll to Top