লোহাগাড়ায় মহাসড়কে সওজের উচ্ছেদ অভিযান

চাটগাঁ নিউজ ডেস্কঃ লোহাগাড়ায় যানজট নিরসনের লক্ষ্যে মহাসড়ক প্রসস্থ করার উদ্যোগ নেয়া হয়েছে। আর তারই ধারাবাহিকতায় উপজেলার মহাসড়কের দু পাশের কয়েক শতাধিক দোকানের অবৈধ বর্ধিত অংশ, সিঁড়ি, সাইনবোর্ড, অস্থায়ী বিভিন্ন স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন।

সোমবার (২৯ এপ্রিল) দিনব্যাপী সড়ক ও জনপদ অধিদপ্তর (সওজ) চট্টগ্রাম দক্ষিণ সড়ক বিভাগ ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুন লায়েলের নেতৃত্বে উপজেলার বটতলী স্টেশনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় তিনি বলেন, যানজট নিরসনের লক্ষ্যে উপজেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রামের যৌথ উদ্যোগে স্টেশনের দুইপাশের অবৈধ স্থাপনা বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়ে গুড়িয়ে দেওয়া হয়েছে।

এ বিষয়ে সড়ক ও জনপথ অধিদপ্তর চট্টগ্রামের উপ-সহকারি প্রকৌশলী আবু হানিফ চাটগাঁ নিউজকে বলেন, লোহাগাড়াকে যানজটমুক্ত রাখার লক্ষ্যে মহাসড়কের দুপাশ প্রসস্থ করার জন্য সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে এরই মধ্যে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। জুন মাসে কাজ শুরু করে অক্টোবর নাগাদ এ কাজ শেষ করার পরিকল্পনা রয়েছে।

সওজের এ অভিযানে চট্টগ্রাম দক্ষিণ সড়ক বিভাগের উপ সহকারী প্রকৌশলী আবু হানিফ, উপজেলা সমাজসেবা অফিসার (ভারপ্রাপ্ত) রিদুয়ানুল করিম, লোহাগাড়া থানার এসআই মাহফুজ, এএসআই মাসুকুর রহমান, উপজেলা ভূমি অফিসের নাজির বজলুল হুদা চৌধুরী, উপজেলা ভূমি অফিসের সহকারি আরফাত হোসেনসহ পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top