লালখানবাজারে ইটবোঝাই ট্রাক উল্টে গিয়ে পড়ল বাসাবাড়িতে

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর লালখান বাজারে নির্মাণাধীন ১২ তলা ‘স্বপ্ননীড়’ নামক একটি প্রকল্পের অতিরিক্ত মালবাহি ট্রাক উল্টে গিয়ে সিটি কর্পোরেশনের রাস্তা, নালা ও নিরাপত্তা দেয়াল ভেঙে আশপাশের ঘর বাড়ির ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

সোমবার (৪ মার্চ) রাত ১০টার দিকে লালখান বাজার বাঘঘোনা এমআর সিদ্দিকী গেটের পরের গলিতে এ ঘটনাটি ঘটে।

ইতিপূর্বে লালখান বাজার ওয়ার্ড কাউন্সিলর তাদেরকে চিঠি দিয়ে অতিরিক্ত মাল বোঝাই গাড়ি চালিয়ে রাস্তার ক্ষতি সাধনের বিষয়সহ দুর্ঘটনার আশংকা করে সাবধান করলেও তারা কোন প্রকার কর্ণপাত করেনি। সোমবারও স্থানীয় লোকজন বাঁধা প্রদান করলে তারা জোর করে গাড়ি প্রকল্পে নিতে গেলে এই দুর্ঘটনা সংঘঠিত হয়।

এ বিষয়ে স্থানীয় কাউন্সিলর আবুল হাসনাত মোহাম্মদ বেলাল চাটগাঁ নিউজকে বলেন, চলাচলের রাস্তাটি ৮ ফুট হলেও এখানে ১২ তলা ভবন নির্মাণ করা হচ্ছে যা ইমারত নির্মাণ আইনের পরিপন্থী। ঝুঁকিপূর্ণভাবে সড়কে ইতোপূর্বে ভারী মালামাল পরিবহন করায় ‘স্বপ্ননীড়’ বাস্তবায়নে নিয়োজিতদের লিখিত চিঠি দিয়ে সতর্ক করা হয়েছিলো।

তিনি আরো বলেন, দীর্ঘদিন এলাকার মানুষ পাহাড়ি সড়কটি দিয়ে ভারী মালামাল পরিবহনে দুর্ঘটনার আশংকা করছিলো। আজকের এই ঘটনা আশংকাটাকেই সত্য প্রমাণ করলো। ট্রাক উল্টে সিটি কর্পোরেশনের নালার নতুন স্ল্যাব, নিরাপত্তা দেওয়াল ও বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমি এলাকাবাসীর নিরাপত্তার স্বার্থে ইতিমধ্যে থানায় সাধারণ ডায়েরি করেছি এবং চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের দ্বায়িত্বশীলদের অবগত করেছি। মেয়র মহোদয়ের নির্দেশনায় পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top