রামুতে কোটি টাকার স্বর্ণসহ নারী গ্রেফতার

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ কক্সবাজারের রামু থেকে দুই ডজন স্বর্ণের অবৈধ চুড়িসহ আন্তর্জাতিক চোরাচালান চক্রের এক নারী সদস্যকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৮৯ লক্ষ ১৯ হাজার ৯৮০ টাকা।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বেলা ৩টায় রামু মরিচ্যা চেকপোস্টে ওই নারী চোরাকারবারি ধরা পড়ে। আটক উলায়িং রাখাইন (৩৯) কক্সবাজার সদর উপজেলার চৌফলদণ্ডী উত্তর রাখাইন পাড়ার সুইছিন রাখাইনের মেয়ে।

বিজিবি সূত্রে জানা যায়, আন্তর্জাতিক স্বর্ণ চোরাচালান চক্রের এক সদস্য বিপুল পরিমাণ স্বর্ণ নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করেছে। সে রামু মরিচ্যা চেকপোস্ট থেকে কক্সবাজারে ঢুকতে পারে। গোপন সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে মরিচ্যা যৌথ চেকপোস্টের তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়।
তল্লাশির একপর্যায়ে বেলা ৩ টার দিকে সিএনজি’র একজন যাত্রীর আচরণ সন্দেজনক হওয়ায় তাকে তল্লাশির জন্য নামানো হয়। পরবর্তীতে সিএনজি যাত্রী উলায়িং রাখাইনকে পুঙ্খানুপুঙ্খরূপে তল্লাশি করা হলে তার হাতে অভিনব কৌশলে লুকায়িত অবস্থায় ১ কোটি ৮৯ লক্ষ ১৯ হাজার ৯৮০ টাকা মূল্যের ২৪টি স্বর্ণের চুড়ি পাওয়া যায়। কর ফাঁকি দিয়ে অবৈধভাবে সীমান্ত দিয়ে স্বর্ণের চুড়িগুলো পাচার করা হচ্ছিল। পরে তাকে আটক করে রামু থানায় সোপর্দ করা হয়। তার নিকট হতে উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top