রাত পোহালেই উখিয়ায় ভোট

উখিয়া প্রতিনিধি : রাত পোহালেই উখিয়া উপজেলা পরিষদের নির্বাচন। ৩টি পদে নির্বাচন করছেন ১১ প্রার্থী। কাল ভোটযুদ্ধে কে জিতে, কে হারে- দেখার অপেক্ষায় এলাকাবাসী।

জানা গেছে, এ উপজেলায় চেয়ারম্যান পদে দুই প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের একজন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী৷ তিনি আনারস প্রতীকে নির্বাচন করছেন৷ অপরজন কক্সবাজার জেলা আওয়ামী লীগের নেতা আবুল মনসুর চৌধুরী (মোটরসাইকেল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন৷ দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে শেষ পর্যন্ত লড়াই হাড্ডাহাড্ডি হবে বলে মনে করছেন ভোটাররা।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- সাংবাদিক রাসেল চৌধুরী তালা মার্কা, সাংবাদিক গফুর চৌধুরী চশমা মার্কা, গফুর উল্লাহ বই মার্কা, কামাল উদ্দিন মিন্টু মাইক মার্কা প্রতীক নিয়ে এবং উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম টিউবওয়েল মার্কা প্রতীক নিয়ে নির্বাচন করছেন৷

তবে ভোটারদের মতে, মূল লড়াই হবে কক্সবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাশেল চৌধুরী ও উখিয়া উপজেলা পরিষদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের মধ্যে। এই দুজনের মধ্যে যে কোন একজন বিজয়ের হাসি হাসবেন বলে এমনটি ধারণা করছেন ভোটের সমীকরণ বিশ্লেষণকারী বিভিন্ন মহল।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নেসা বেবী কলস মার্কা প্রতীক নিয়ে নির্বাচন করছেন৷ বাকি দুই প্রার্থীর মধ্যে সানজিদা আক্তার নূরী প্রজাপতি মার্কা ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান শাহীনা আক্তার হাঁস মার্কা প্রতীক নিয়ে নির্বাচন করছেন৷ তবে কামরুনেচ্ছা বেবি ও শাহীন আক্তারের মধ্যে সমানতালে লড়াই হবে েএমনটাই ধারণা ভোটারদের।

অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে উল্লেখ করে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন বলেন, উখিয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৩১২ জন। এর মধ্যে ৭৭ হাজার ৪৭ জন পুরুষ এবং মহিলা ভোটার ৭২ হাজার ২৬৫ জন। উপজেলা প্রথম বারের মতো ভোটাররা ইভিএমে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট প্রয়োগ করবেন৷

চাটগাঁ নিউজ/ইব্রাহিম/এসএ

Scroll to Top