রাতে মাঠে নামছে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান

টি-২০ বিশ্বকাপ
শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : নিজেদের প্রথম ম্যাচে বৃহস্পতিবার রাতে মাঠে নামছে সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান। প্রতিপক্ষ স্বাগতিক যুক্তরাষ্ট্র। ইতিহাস, শক্তিমত্তা কিংবা সামর্থ্যের বিচারে পাকিস্তান ঢের এগিয়ে থাকলেও শঙ্কার কমতি নেই।

ডালাসের গ্র্যান্ড প্রেইরিতে মুখোমুখি হবে এই দুই দল। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায়।

এটি এবারের বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ। তবে যুক্তরাষ্ট্র খেলেছে এর আগে উদ্বোধনী ম্যাচে কানাডাকে হারিয়ে শুভ সূচনা করে তারা।

ক্রিকেটের যেকোনো ফরম্যাটে এটাই হবে দুই দলের মধ্যে প্রথম দেখা। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্রের মাটিতেও এবার প্রথমবারের মতো খেলবে পাকিস্তান। ফলে উপলক্ষটা স্মরণীয় করে রাখতে চাইবেন বাবররা। যদিও পাকিস্তানের মূল লক্ষ্য শিরোপা পুনরুদ্ধার।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসরে ফাইনালে হারের পর ২০০৯ বিশ্বকাপে শিরোপা দখলে নেয় পাকিস্তান। এরপর প্রায় দেড় দশক হয়ে গেলেও আর কখনো টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা হয়নি। গত আসরে ফাইনালে উঠলেও শিরোপা ধরা দেয়নি। তবে এবার সেই আক্ষেপ ঘোচাতে মরিয়া দলটা।

শিরোপা পুনরুদ্ধারের লড়াইয়ে পাকিস্তানের প্রথম প্রতিপক্ষ যুক্তরাষ্ট্র। দুই দলের মাঝে রাজনৈতিক বিভেদ থাকলেও ক্রিকেটে তা আনার সুযোগ নেই। যুক্তরাষ্ট্র দলেই যে সেখানকার ক্রিকেটার হাতেগোনা দুই-একজন। বাকিরা ভিনদেশী সবাই। এমনকি এই দলে আছেন একাধিক পাকিস্তানি ক্রিকেটারও!

তবে পূর্ণ শক্তি নিয়ে প্রথম ম্যাচে মাঠে নামা হচ্ছে না পাকিস্তানের। আসর শুরুর আগে দুঃসংবাদ পেয়েছে তারা। পাঁজরের চোটে যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ তারা পাচ্ছে না ছন্দে থাকা ইমাদ ওয়াসিমকে। প্রথম ম্যাচের একাদশে থাকছেন না অভিজ্ঞ এই অলরাউন্ডার।

টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে পাকিস্তানের অবস্থান ৬ নম্বরে, যুক্তরাষ্ট্র আছে ১৮ নম্বরে। তবুও তাদের নিয়ে বেশ সচেতন পাকিস্তান। হবারই কথা, প্রথম ম্যাচে কানাডাকে যেভাবে হারিয়েছে তারা, তাতে সতর্ক না হয়ে উপায় আছে? তাদের ভয়ডরহীন ক্রিকেটই পাকিস্তানের ভয়ের কারণ।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top