রাজস্থানের কাণ্ড, দেশি পাঞ্জাবিতে ‘মেইড ইন ইন্ডিয়া’ লিখে ধোঁকাবাজি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক : চট্টগ্রামের রাজস্থান দেশে তৈরি পাঞ্জাবিতে ‘মেইড ইন ইন্ডিয়া’ লিখে প্রতারণা করছিল চট্টগ্রামের রাজস্থান। এছাড়া কাপড়ে অতিরিক্ত দামের ট্যাগ লাগিয়ে বিক্রির অভিযোগও রয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নিয়মিত বাজার মনিটরিংয়ে এসব কারসাজি ধরা পড়ে। এ কারণে দেড় লাখ জরিমানা গুনতে হয়েছে এই প্রতিষ্ঠানকে।

রবিবার (২৪ মার্চ) দুপুরে অভিযান পরিচালনা করেন ভোক্তার অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ফয়েজ উল্লাহ, সহকারী পরিচালক আনিছুর রহমান ও নাসরীন আক্তার।

এ বিষয়ে ভোক্তার অধিকার সংরক্ষন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ফয়েজ উল্লাহ বলেন, রাজস্থান দেশের তৈরি পাঞ্জাবিতে মেইন ইন ইন্ডিয়া লিখে বিক্রি করছিল। আমরা বিদেশ থেকে আমদানির ডকুমেন্ট দেখাতে চেয়েছি, তারা দেখাতে পারেনি। এটা ক্রেতার সঙ্গে প্রতারণা। এজন্য দেড় লাখ টাকা জরিমানা করেছি।

তিনি বলেন, কড়াকড়িভাবে বলে দিয়েছি সব কাপড়ে মেইন ইন বাংলাদেশ ট্যাগ লাগাতে। ভবিষ্যতে এ ধরণের কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সতর্ক করা হয়েছে।

এছাড়া অপর এক অভিযানে চট্টগ্রাম নিউ মার্কেটের পূরবী ফুডস নামে একটি খাদ্যের দোকানে অভিযান চালানো হয়। এসময় ইফতারের জিলাপিতে কাপড়ের দাগ উঠানোর ক্ষতিকর কেমিক্যাল হাইডোজ ব্যবহারের বিষয় ধরা পড়ে। এ অপরাধে এই প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top