রাজধানীতে বিএনপির গণমিছিল শুরু

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: সরকারের পদত্যাগের এক দফা দাবিতে আজ শুক্রবার রাজধানী ঢাকার দুটি এলাকায় বিএনপির গণমিছিল শুরু হয়েছে।

বিকেল পৌনে চারটায় উত্তর বাড্ডা এলাকায় সুবাস্তু টাওয়ারের সামনে থেকে একটি গণমিছিল শুরু করেন বিএনপি নেতাকর্মীরা। মিছিলটি মালিবাগ গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে। আরেকটি গণমিছিল শুরু হয় বিকেল পৌনে চারটায় কমলাপুর স্টেডিয়ামের সামনে থেকে। এটিও মালিবাগে গিয়ে শেষ হবে।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে এই দুটি গণমিছিল দুপুর দুইটায় মিছিল শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে বিলম্ব হয়েছে। মিছিল শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ হয়েছে।

এর আগে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি উপেক্ষা করে ঢাকা দক্ষিণ বিএনপির গণমিছিল কেন্দ্র করে জড়ো হন দলটির নেতাকর্মীরা। এ সময় কারো কারো হাতে ছাতা দেখা যায়।

ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের গণমিছিলে নেতৃত্ব দিচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। আরও অংশ নেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ অনেকে।

ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের গণমিছিল সমন্বয় করেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম। সঙ্গে রয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।

অন্যদিকে, ঢাকা মহানগর উত্তর আয়োজিত গণমিছিলে নেতৃত্বে আছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আরও অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতৃবৃন্দ।

এ গণমিছিলের সমন্বয়ের দায়িত্বে রয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান। সঙ্গে রয়েছেন ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক।

Scroll to Top