রাঙ্গুনিয়ায় হাওয়া ভরার মেশিন বিস্ফোরণ, আহত ৩

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়ায় হাওয়া ভরার মেশিন বিস্ফোরণে তিন শ্রমিক গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। বিস্ফোরণে দুটি মোটরসাইকেল নষ্ট হয়ে যায়। পাশের একটি চায়ের দোকানেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

সোমবার (৬ মে) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ইসলামপুর ইউনিয়নের সাদেকনগর এলাকার রাফিয়া ও রোহান টায়ার হাউজে এই ঘটনা ঘটে।

আহতরা হলেন- ড্রাইভার মো. মিজান (৩০), ইটভাটা শ্রমিক মো. রিয়াজ (৩৫) ও মো. সোনামিয়া (৩৫)। তাদেকে ঘটনাস্থল থেকে স্থানীয়রা উদ্ধার করে রাঙ্গামাটি মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

জানা যায়, ওই এলাকার রহমান মিস্ত্রির গ্যারেজের রাফিয়া ও রোহান টায়ার হাউজ নামের একটি দোকানে এই ঘটনা ঘটে। হঠাৎ হাওয়া মেশিনটি বিস্ফোরণ হলে ১০০ ফুট দূরের ট্রাকে গিয়ে কম্প্রোসারটি উড়ে যায়। ঘটনার সময় পাশের দোকানে বসা মিজান ড্রাইভার, রিয়াজ ও সোনামিয়া গুরুতর আহত হন। এমনকি পাশের অপর একটি দোকানের টিন ও ছাদও ব্যাপক ক্ষতি হয়।

স্থানীয়রা জানান, কম্প্রেসার মেশিন থেকে হাওয়ার ভরার সময় অটো সুইচের মাধ্যমে তা বন্ধ হয়ে যায়। কিন্তু বিস্ফোরণ হওয়া মেশিনের অটো সুইচটি নষ্ট ছিলো। ফলে অতিরিক্ত হাওয়ার কারণে কম্প্রেসার মেশিনের বিস্ফোরণ ঘটে।

ইসলামপুর ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন চৌধুরী বলেন, ঘটনার বিষয়ে শুনেছি। আহত তিনজন চিকিৎসাধীন রয়েছেন।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top