সাবেক পররাষ্ট্রমন্ত্রীর ছোট ভাইয়ের দখলে থাকা আরও ৩০ একর জায়গা উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়ায় সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের ছোট ভাই এরশাদ মাহমুদের কাছ থেকে আরও ৩০ একর বনের জায়গা উদ্ধার করেছে বন বিভাগ।

বুধবার (২৮ আগস্ট) সকালে উপজেলার পদুয়া ইউনিয়নের দুধপুকুরিয়া বিট এলাকা থেকে এই জায়গাগুলো অবৈধ দখলমুক্ত করা হল। এই নিয়ে গত তিনদিনে তার কবল থেকে ১০০ একর বনের জায়গা উদ্ধার করা হয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

বনবিভাগ সুত্রে জানা যায়, বড় ভাই হাছান মাহমুদের প্রভাব খাটিয়ে গত ১৬ বছর ধরে জায়গাগুলো এরশাদ মাহমুদ অবৈধভাবে দখলে রেখে ভোগ করে আসছিলো। অবশেষে গেল ৫ আগস্ট সরকার পতনের পর গত তিনদিন ধরে বনের জায়গাগুলো ধারাবাহিকভাবে উদ্ধার করা হয়।

বনবিভাগের খুরুশিয়া রেঞ্জ কর্মকর্তা মোহাম্মদ আশরাফুল ইসলাম জানান, বনবিভাগের মালিকানাধীন জায়গাগুলো চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনের সার্বিক দিকনির্দেশনায় এবং সহকারী বনসংরক্ষক মারুফ হোসেনের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। দুধপুকুরিয়া বিটের এই ৩০ একর জায়গায় মাল্টা বাগান ও কাজুবাদাম চাষ করেছিলো এবং সাথে পুকুর খনন করে বিশাল মৎস্য প্রজেক্ট করেছিলো। উচ্ছেদকালে এসব অপসারণ করা হয় এবং পাড় কেটে পুকুরের পানি বের করে দেয়া হয়। উচ্ছেদকৃত জায়গায় বনায়ন করা হবে বলে তিনি জানান।

এছাড়া তার দখলে থাকা বনবিভাগের মালিকানাধীন অন্যান্য জায়গাও পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে বলে জানিয়েছেন তিনি।

চাটগাঁ নিউজ/জগলুল/এআইকে

Scroll to Top