রাঙ্গুনিয়ায় লোকালয় থেকে অজগর উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় কৃষকরা বিলে ধান কাটতে গিয়ে দেখল একটি অজগর। তাৎক্ষনিক স্থানীয় লোকজন এসে এটিকে মেরে ফেলার চেষ্টা চালায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সহকারি এটি দেখতে পান। লোকজনের কবল থেকে উদ্ধার করে সাপটি ইউএনও কার্যালয়ে নিজে বস্তা ভরে নিয়ে আসেন ।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ৯ টার দিকে উপজেলা সদরের ইছাখালি এলাকার একটি বিল থেকে সাপটি ধরা হয়। বিকেলের দিকে রাঙামাটির কাপ্তাই জাতীয় উদ্যানে এটি অবমুক্ত করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সহকারি সাধন চাকমা বলেন, “ সকালে বাসা থেকে অফিসে যাওয়ার সময় দেখলাম ধান খেতে একটি অজগর সাপকে কয়েকজন লোক লাটি দিয়ে খুঁচিয়ে মেরে ফেলার চেষ্টা করছে। তৎক্ষনাৎ আমি ওখানে গিয়ে সাপটি উদ্ধার করে ইউএনও কার্যালয়ে নিয়ে আসি। পরে বনবিভাগকে খবর দিলে তারা সাপটি এসে নিয়ে যায়।”

বনবিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জের পোমরা বিট কর্মকর্তা বজলুর রশিদ বলেন,“ শেখ রাসেল অ্যাভিয়ারি অ্যান্ড ইকো পার্কের চিকিৎসক সাপটির শারিরীক পরীক্ষা করেছেন। এটি সুস্থ আছে। এর ওজন ১০ কেজির ওপরে । অজগরটি কাপ্তাই জাতীয় উদ্যানে ছেড়ে দেয়া হয়েছে।”

Scroll to Top