রাঙ্গুনিয়ায় যৌথ অভিযানে পাঁচ লক্ষ টাকার কাঠ উদ্ধার

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় সেনাবাহিনী ও বন বিভাগের যৌথ অভিযানে বিপুল পরিমাণ সেগুন কাঠ জব্দ করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালে পৌরসভার গোডাউন এলাকায় অভিযান পরিচালনা করে কাঠগুলো জব্দ করা হয়। তবে এই সময় কাউকে পাওয়া যায়নি বলে জানায় সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম দক্ষিণ বন বিভাগের রাঙ্গুনিয়া রেঞ্জ কর্মকর্তা নাহিদ হাসান জানান, বন বিভাগের কর্মীরা রাঙ্গুনিয়া সেনাক্যাম্প সদস্য ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় গত বুধবার দিবাগত রাত থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত কর্ণফুলী নদীর গোডাউন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। যৌথ অভিযান চলাকালে চোরাই কাঠ পাচারকারীরা পালিয়ে যায়।

এসময় ৩৩৫ টুকরা সমান ৩১৬ দশমিক ৪৫ ঘনফুট সেগুন কাঠ উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় পাঁচ লক্ষ টাকা বলে জানা গেছে। জব্দকৃত কাঠ রেঞ্জ কর্মকর্তা কার্যালয়ের হেফাজতে নেয়া হয়েছে। এ ঘটনায় বিভাগীয় বন মামলা করা হয়েছে।

উল্লেখ্য রাঙ্গুনিয়া ও পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত বনাঞ্চল উজাড় করে রাইখালী খন্দকাটা হয়ে পদুয়া, কোদালা, শিলক এবং সরফভাটা ইউনিয়নের বিভিন্ন স্থান দিয়ে নদী ও সড়ক পথে বেপরোয়াভাবে মূল্যবান সেগুন কাঠ পাচার হচ্ছে। চক্রটি প্রথমে চট্টগ্রাম শহরে এবং সেখান থেকে ঢাকায় নিয়ে যায়। বেশির ভাগ সময় তারা ভোররাতকে বেছে নেয়।

চাটগাঁ নিউজ/জগলুল/জেএইচ

Scroll to Top