রাঙ্গুনিয়ায় দুই অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় দুই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‍্যাব-৭। শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে উপজেলার পদুয়া ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাদের ধরা হয়। এসময় তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন একই ইউনিয়নের পশ্চিম খুরুশিয়া চীপছড়ি গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে মো. রোকন (৪১) ও কক্সবাজারের টেকনাফ  উত্তর নয়াপাড়া গ্রামের মৃত আমির হোসেনের ছেলে মো. সিরাজুল হক (৩২)।

র‍্যাব সুত্রে জানা যায়, গোপন সংবাদে তাদের গ্রেফতার করার পর তাদের স্বীকারোক্তি অনুযায়ী দেশীয় তৈরি দুটি অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, তারা আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে উদ্দেশ্য করে অপরাধ সংঘটনের জন্য দেশীয় আগ্নেয়াস্ত্র তৈরি, আগ্নেয়াস্ত্র বিক্রয়সহ নানাবিধ অপরাধ কর্মকান্ড পরিচালনায় আগ্নেয়াস্ত্র ব্যবহার করে আসছিল। গ্রেফতারকৃত আসামি ও উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র এবং জব্দকৃত সরঞ্জামাদি সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

সত্যতা নিশ্চিত করে দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মির্জা মোহাম্মদ হাসান জানান, গ্রেফতারকৃতদের মধ্যে রোকনের বিরুদ্ধে ইতিপূর্বে অস্ত্র ও ডাকাতির দুটি মামলা রয়েছে। এছাড়া সিরাজুলের বিরুদ্ধেও কক্সবাজারে একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে আরও একটি মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Scroll to Top