রাঙ্গুনিয়ায় দিনমজুরকে কুপিয়ে জখম, গ্রেফতার ১

শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি: রাঙ্গুনিয়ায় মো. ইকবাল হোসেন (৩৬) নামে এক দিনমজুরকে কুপিয়ে জখম করা হয়েছে। এই ঘটনায় থানায় মামলা দায়েরের পর পুলিশ অভিযুক্ত একজনকে গ্রেফতার করেছে। উপজেলার লালানগর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আলম শাহ পাড়া কাজীপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। আহত ইকবাল একই এলাকার মো. হোসেনের ছেলে।

অন্যদিকে মামলায় অভিযুক্ত বিবাদীরা হলেন ওই এলাকার আবুল হোসেনের ছেলে মো. জামাল উদ্দিন (৪০) ও মো. শাহ আলম (৫০) এবং জামাল উদ্দিনের স্ত্রী নিপা আক্তার (৩৫)।

এরমধ্যে গত বুধবার রাতে জামাল উদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাতে কথা হয় আহত দিনমজুর ইকবাল হোসেনের সাথে। তিনি এখনো চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। ধারালো অস্ত্র দিয়ে আঘাত করায় তার মাথায় গুরুতর গভীর যখম হয়েছে। সারা শরীরে আঘাতের তীব্র ব্যাথায় কাতরাচ্ছেন তিনি। তিনি জানান, গেল ৩০ জানুয়ারি দুপুর দেড়টার দিকে স্থানীয় নুরুল আলমের (৬০) পুরাতন বসতঘরে গাছ কাটা শ্রমিক হিসেবে গিয়ে কাজ করছিলেন তিনি। বিকাল চারটা ১০ মিনিটের দিকে অভিযুক্তরা অতর্কিতভাবে এসে তাকে শার্টের মধ্যে ধরে ফেলে।

একপর্যায়ে পাশে থাকা তার গাছ কাটার কুড়াল দিয়ে মাথার মাঝ বরাবর কোপ মারে। এতে তার মাথায় গভীর ক্ষতের সৃষ্টি হয়। তিনি আর্তচিৎকার শুরু করলে ওই অবস্থাতেই তাকে কিল, ঘুষি, লাথি মারিয়া পুনরায় কোড়াল দিয়ে মেরে মৃত্যু নিশ্চিত করার চেষ্টা করে। তবে আশেপাশের লোকজন এগিয়ে আসায় তিনি প্রাণে রক্ষা পান। তাকে অজ্ঞান অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। কিছুটা সুস্থতা অনুভব করলে মুখের বর্ণনা শুনে অভিযোগটি লেখা হয় এবং তিনি স্বাক্ষর করে ঘটনার সাক্ষীর মাধ্যমে অভিযোগটি থানায় প্রেরণ করেছেন বলে জানান। পরবর্তীতে এটিকে মামলা হিসেবে রেকর্ড করার পর পুলিশ ঘটনার সাথে জড়িত একজনকে গ্রেফতার করেন।

এই বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ও রাঙ্গুনিয়া থানার এসআই সুমন কুমার দে বলেন, “দিনমজুর ইকবাল যাদের ঘরের গাছকাটা শ্রমিক হিসেবে গিয়েছিলেন, তাদের সাথে অভিযুক্তদের পূর্ব বিরোধ ছিলো। এরজের ধরে এই ঘটনা ঘটিয়েছে। এই ঘটনায় মামলা দায়েরের পর একজনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।”

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top