রাঙ্গুনিয়ায় ঠিকাদারের অবৈধ বিদ্যুৎ সংযোগে স্পৃষ্টে কৃষকের মৃত্যু

শেয়ার করুন

রাঙ্গুনিয়া প্রতিনিধি : রাঙ্গুনিয়ায় নির্মাণাধীন একটি কালভার্টের জন্য ৭-৮’শ মিটার দূর থেকে অরক্ষিত অবস্থায় অবৈধ বিদ্যুৎ সংযোগ নিয়েছিলো এক ঠিকাদার।

এতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মো. মোজাম্মেল (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।

আজ সোমবার (৮ জুলাই) ভোরে উপজেলার পারুয়া ইউনিয়নের ক্ষেতবুনিয়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত মোজাম্মেল ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাহেদ আলী বাড়ির আব্দুস সালামের ছেলে।

স্থানীয় সুত্রে জানা যায়, পারুয়া ক্ষেতবুনিয়া পাহাড়ি এলাকায় বিএডিসি’র মাধ্যমে ৩০ ফুট দৈর্ঘ্যের একটি কালভার্টের নির্মাণ কাজ করা হচ্ছিলো। আনোয়ারা উপজেলার জনৈক টিকাদার কাজটি পেলেও স্থানীয় ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুন কাজটি মূলত দেখাশোনা করছিলো বলে জানান স্থানীয়রা। সেখানে লোহা কাটাসজ আনুসঙ্গিক কাজে বিদ্যুৎ সংযোগের প্রয়োজন ছিলো। এজন্য প্রথমদিকে তারা জেনারেটর ব্যবহার করলেও পরবর্তীতে প্রায় ৭-৮’শ মিটার দূরের খামার বাড়ি থেকে বিদ্যুৎ সংযোগ নেয়া হয়। আর একাধিক জোড়াতালি দেয়া তারটা নেয়া হয়েছে কৃষি জমির সাথে ফেলানো অবস্থায়। কৃষক মোজাম্মেল সকালে কৃষি জমির কাজ করতে গিয়ে জমির পানিতে থাকা তারটি সরানোর চেষ্টা করেন। এসময় বিদ্যুৎপৃষ্ঠ হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি।

এই বিষয়ে জানতে ইউপি সদস্য মামুনকে ফোন করা হলেও ব্যস্ত আছেন বলে কেটে দেন। তবে বিষয়টি জানতে স্থানীয় ইউপি চেয়ারম্যান একতেহার হোসেন জানান, জমির সাথে নয়, তারটি নেয়া হয়েছে বাঁশের খুঁটি দিয়ে। হয়ত একটি খুঁটি ভেঙে তারটি দুর্ঘটনাবশত পড়ে ছিলো। এতেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান কৃষক মোজাম্মেল।বিষয়টি দু:খজনক।

এই ব্যাপারে রাঙ্গুনিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

চাটগাঁ নিউজ/জগলুল/এসআইএস

Scroll to Top