রাঙামাটিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

রাঙামাটি প্রতিনিধি : বিশ্ব পরিবেশ দিবস-২০২৪ উদযাপন উপলক্ষে রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালী, বৃক্ষরোপন, শিক্ষার্থীদের মাঝে চারা বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৫ জুন) সকালে রাঙামাটি জেলা প্রশাসন আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীটি শহরের হ্যাপির মোড় থেকে শুরু হয়ে প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। তারপর রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খানের সভাপতিত্বে ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার মৈত্রী রায়ের সঞ্চলনায় আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম, সহকারী বন নিয়ন্ত্রক তৌহিদুর রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার রিফাত আসমা সহ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশের প্রাকৃতিক পরিবেশ ও জীববৈচিত্র রক্ষায় পার্বত্যঞ্চলের এই বিশাল বনভূমির অবদান অনস্বীকার্য। কিন্তু দিন দিন এই পার্বত্যঞ্চলে বনভূমির পরিমাণ কমছে। এর ফলে তাপমাত্রা বৃদ্ধিসহ নানান প্রাকৃতিক বিপর্যয়ের মুখোমুখি হচ্ছে দেশ। তাই পার্বত্যঞ্চলে বনায়ন বৃদ্ধি করতে হবে। এছাড়া কাপ্তাই হ্রদের ঐতিহ্য ও প্রাকৃতিক ভারসাম্য ঠিক রাখতে হলে হ্রদকে দূষণমুক্ত রাখার বিকল্প নেই বলে মন্তব্য করেন বক্তারা।

চাটগাঁ নিউজ/আলমগীর/এআইকে

Scroll to Top