রাঙামাটির কাপ্তাইয়ে টেন্ডার নিয়ে মারামারি

রাঙামাটি প্রতিনিধি: টেন্ডার কার্যক্রম নিয়ন্ত্রণে নিয়ে সিডিউল ড্রপকারি ঠিকাদারকে বেদড়ক পিটুনি দেওয়ার ঘটনায় দায়েরকৃত মামলায় কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি নুর উদ্দিন সুমনকে এক বছরের কারাদন্ডসহ এক হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালত।

বুধবার রাঙামাটির অতিরিক্ত চীফ জুডিসিয়ালম্যাজিষ্ট্রেট মোঃ সাহাব উদ্দিন এর আদালত এই রায় দেন। এসময় এই মামলার আরো এক আসামী জহিরকে তিন বছর জেলসহ নগদ ৫ হাজার টাকা জরিমানার রায় দেওয়া হয়েছে নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবি অ্যাডভোকেট শফিউল আলম মিয়া।

রায় ঘোষণার সময় এই মামলার বাদী মোঃ আব্দুল মালেক ফকির ও সাজাপ্রাপ্ত আসামী নুর উদ্দিন সুমন আদালতে উপস্থিত থাকলেও সাজাপ্রাপ্ত অপর আসামী জহির আদালতে উপস্থিত ছিলোনা। রায় ঘোষণার পরপরইসুমনকে পুলিশী হেফাজতে নেওয়া হয়েছে।

এদিকে, এইরায়ের বিষয়ে রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন জানিয়েছেন, নূর উদ্দিন সুমন কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ছিলো কিন্তু বর্তমানে নেই; কাউন্সিলের মাধ্যমে কাপ্তাইয়ে নতুন একজন ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ একটি সুশৃঙ্খলছাত্র সংগঠন। কারো ব্যক্তিগত অপরাধের দায় সংগঠন নেবেনা।

রাঙামাটির ছাত্রলীগ টেন্ডারবাজিররাজনীতি করেনা যারা এই ধরনের অপকর্ম করবে তারা নিজেদের দায়িত্বে করেছে বা করবে। এইক্ষেত্রে রাঙামাটি জেলা ছাত্রলীগ কোনো ভাবেই এর দায়ভার নেবেনা। মামলার এজাহারেউল্লেখ রয়েছে, গত ২০২০ সালে ১৬ই নভেম্বর মামলার বাদী আব্দুল মালেক ফকির এর ছেলে ওয়াসিম উদ্দিন মামুন কাপ্তাই পিডিবি জেটি ঘাটে টেন্ডার ড্রপ করে।

এই টেন্ডার ড্রপকে কেন্দ্রকরে পরের দিন ১৭ই নভেম্বর রাত সাড়ে আটটায় ধর্মীয় মাহফিলে থাকা অবস্থায় উপরোক্ত আসামীরা তাদের সঙ্গীদের নিয়ে আমার ছেলে ও তার বন্ধুকে লাঠিশোটা দিয়ে পিটিয়ে এবং ছুরিদিয়ে আঘাত করে রক্তাক্ত করে পকেটে থাকা ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়।

Scroll to Top