রাঙামাটিতে সেনা রিজিয়ন কর্তৃক মানবিক সহায়তা প্রদান

শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধিঃ সম্প্রীতি উন্নয়ন কর্মসূচির আওতায় রাঙামাটিতে বাংলাদেশ সেনাবাহিনী রাঙামাটি রিজিয়নের উদ্যোগে দুঃস্থ, অসহায় ও সমস্যাগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা, শীতবস্ত্র বিতরণ এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন ও ঢেউটিন বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ৩০৫ পদাতিক ব্রিগেডের প্রান্তিক হল প্রাঙ্গণে এসব সামগ্রী ও নগদ সহায়তা উপকার ভোগীদের হাতে তুলে দেন রাঙামাটি সেনা রিজিয়নের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল সোহেল আহমেদ।

এ সময় রিজিয়ন কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রতিরক্ষার পাশাপাশি সব সময়ই দরিদ্র, অসহায় ও সমস্যাগ্রস্ত মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সমস্যা দূর করতে নিরলসভাবে চেষ্টা চালিয়ে আসছে। আমাদের লক্ষ্য হলো পার্বত্য চট্টগ্রামের জনগণের মাঝে সম্প্রীতি বৃদ্ধি এবং শান্তি সুনিশ্চিত করা। জাতি-ধর্ম, পাহাড়ি-বাঙালি নির্বিশেষে সকল অসহায় মানুষের জন্যই আমরা উদার মনে মুক্ত হস্তে সহায়তা বিতরণ করে থাকি।
তিনি আরো বলেন, শুধু প্রতিরক্ষাই নয় পীড়িত মানুষের যে কোনো প্রয়োজনে আমরা তাদের পাশে থাকতে বদ্ধপরিকর। আজকে ২ লক্ষ ২২ হাজার টাকার এ সহায়তা আমাদের ক্ষুদ্র প্রয়াস মাত্র। আগামী দিনেও আমরা অসহায় মানষের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। তিনি শান্তি ও সম্প্রীতি উন্নয়নের মাধ্যমে দেশ গঠনে সকলকে এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার উপর গুরুত্বারোপ করেন।

এ সময় অসহায় ও দুস্থ পাহাড়ি-বাঙালিদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ৩টি সেলাই মেশিন, ঘর মেরামতের জন্য ঢেউ টিন, বয়োবৃদ্ধদের জন্য হুইল চেয়ার এবং দুস্থ ব্যক্তিদের চিকিৎসার জন্য নগদ ১,৮৩,৩৫০ টাকাসহ সর্বমোট ২,২২,৮৫০ টাকার আর্থিক অনুদান বিতরণ করা হয়। এ ছাড়াও দরীদ্র নারীদের মাঝে শীতের কাপড় ও কম্বল বিতরণ করা হয়। এ সামগ্রী বিতরণকালে সেনা রিজিয়নের জিটুআই মেজর তাজদিক বিন নজরুল, পিএসসি ও মেজর মোঃ আসফিকুর রহমান উপস্থিত ছিলেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top