রাঙামাটিতে নির্মিত হবে শেখ কামাল আইটি সেন্টার

রাঙামাটি প্রতিনিধি:  ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, পাহাড়ের তরুণ-তরুনীদের জন্য স্মার্ট কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে একশো কোটি টাকা ব্যয়ে পার্বত্য জেলা রাঙামাটিতে নির্মিত করা হবে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার।

শুক্রবার (৫মার্চ) রাঙামাটি সফরে এসে রাঙামাটি জেলার প্রধান ডাকঘর পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক রাঙামাটির তরুণ-তরুনীদের স্মার্ট কর্মসংস্থানের লক্ষ্যে এই উদ্যোগ গ্রহণ করেছেন যা অল্পদিনের মধ্যেই রাঙামাটিশহর সংলগ্ন আসামবস্তি-কাপ্তাই সড়কের পাশে নির্মাণ কাজ শুরু হবে। শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার এর মাধ্যমে প্রতিবছরই রাঙামাটিতে এক হাজার ছেলে-মেয়ে প্রশিক্ষিত হয়ে চাকুরি পাবে এবং পরোক্ষভাবে হাজার হাজার ছেলে মেয়ে আইটি বিষয়ে দক্ষ হয়ে উদ্যোক্তা তৈরি হওয়ার সুযোগ পাবে।

এসময় রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা প্রশাসক মোঃ মোশারফ হোসেন খান, পুলিশ সুপার মীর আবু তৌহিদ-বিপিএম-বার, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহিদুল ইসলামসহ প্রশাসনের উদ্বর্তন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। এরআগে প্রতিমন্ত্রী রাঙামাটিতে প্রবেশের সময় বেতবুনিয়াস্থ ভূ-উপগ্রহ কেন্দ্র, বিটিসিএল এর টেলিফোন ভবন ও রাঙামাটির প্রধান ডাকঘর পরিদর্শন করেন।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top