রাঙামাটিতে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড

রাঙ্গামাটি প্রতিনিধিঃ রাঙামাটিতে সপ্তম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনায় দায়েরকৃত মামলার ১৩ বছর পর অভিযুক্ত যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) সাইফুল ইসলাম অভি রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সোমবার (২২ জানুয়ারি) রাঙামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক এইচএম ইসমাইল হোসেন আসামির উপস্থিতিতে এই রায় দেন।
দন্ডিত মো. ইব্রাহিম (৪৩) রাঙামাটি লংগদু উপজেলার আঠারকছড়া ইউনিয়নের উত্তর ইয়ারিংছড়ি গ্রামের বাসিন্দা। সে ধর্মান্তরিত মুসলমান।

মামলার এজাহারের মাধ্যমে জানাগেছে, আসামি মো. ইব্রাহীম ২০১১ সালের ১৫ জুন দুপুর আড়াইটার দিকে জেলার লংগদুর বড় উল্টাছড়ি লিটন চাকমার খামার বাড়ী এলাকা থেকে সপ্তম শ্রেণীর এক তরুনীকে তুলে নিয়ে যায়।
সেখানে একটি কলা বাগানে নিয়ে গিয়ে তাকে ধর্ষণ করে। ওই সময় ধর্ষিতার চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এলে ইব্রাহীম পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পালানোর সময় এলাকাবাসি তাকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। পরে এই ঘটনায় ধর্ষিতার বাবা বাদি হয়ে লংগদু থানায় মামলা দায়ের করেন।

এই মামলার দীর্ঘ তদন্তের পর থানার উপপরিদর্শক (এসআই) মো. সাফায়েত উল্লাহ ইব্রাহীমকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার বাদি ও তদন্তকারী কর্মকর্তাসহ মোট ১৭ জনের সাক্ষী গ্রহণ ও যুক্তিতর্ক শেষে সোমবার নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(১) ধারায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড রায় দেন। এর পাশাপাশি এক লক্ষ টাকা জরিমানা করা হয়। আসামীর উপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top