রাঙামাটিতে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে দ্বাদশ নির্বাচনের ভোটগ্রহণ

শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি:  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য জেলা রাঙামাটিতে উৎসবমুখর পরিবেশে শুরু হয়েছে ভোটগ্রহণ কার্যক্রম। রাঙামাটি জেলার ৫০টি ইউনিয়নের ২১৩টি ভোট কেন্দ্রের ১ হাজার ১২১ টি ভোট কক্ষে আজ সকাল ৮টা থেকে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। অত্রাঞ্চলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙালি নারী-পুরুষরা তাদের নিকটস্থ ভোট কেন্দ্রগুলোতে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। সকাল ১০ টার সময় নৌকা প্রতিকের প্রার্থী দীপংকর তালুকদার তার নিকটস্থ পিডিবি ভোট কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সার্বিক পরিস্থিতি সন্তোষজনক হলে আজ বিকেল চারটা পর্যন্ত ৪ লক্ষ ৭৪ হাজার ৩৫৪ জন নারী-পুরুষ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার কথা রয়েছে।

এদিকে সকাল থেকে ভোটগ্রহণ শুরুর পর হতে এখনো পর্যন্ত রাঙামাটিতে কোন রকম অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রতিটি ভোটকেন্দ্র এলাকায় অতিরিক্ত পুলিশ, সেনাবাহিনী, বিজিবি, আনসার ভিডিপি ও র‌্যাব মোতায়ন রয়েছে। প্রার্থীদের কর্মী-সমর্থকরা স্থানীয়দের বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে আনার আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছে।

রাঙামাটির ২১৩টি কেন্দ্রের মধ্যে শহরে ১২০জন এবং উপজেলাগুলোতে ৪০ জন করে  সেনাবাহিনীর ষ্ট্রাইকিং ফোর্স নিয়োজিত থাকবে, রাঙামাটি শহরে র‌্যাব এর ২টি টিম, ৪৪ প্লাটুন বিজিবি, ২হাজার পুলিশ সদস্য ও প্রায় আড়াই হাজার আনসার ভিডিপির সদস্য রাঙামাটিতে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত রয়েছেন বলে সংশ্লিষ্ট্ সূত্রে জানা গেছে।

পুরো রাঙামাটি জেলায় ২ লাখ ৪৭ হাজার ৩১৬ জন পুরুষ ভোটার ও ২ লক্ষ ২৭ হাজার ৩৬ নারী ভোটারের পাশাপাশি মাত্র দু’জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে।

ভৌগলিকতায় ভিন্নতর অবস্থানের ফলে রাঙামাটির বাঘাইছড়িতে ৬টি, বরকলে ২টি, জুরাছড়িতে ৭টি ও বিলাইছড়ি উপজেলায় ৩ নিয়ে সর্বমোট ১৮টি হেলিসর্ট কেন্দ্রেও ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন বলে জানা গেছে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top