রাঙামাটিতে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র,গুলিসহ প্রসিতপন্থী ইউপিডিএফ সন্ত্রাসী আটক

শেয়ার করুন

রাঙামাটি প্রতিনিধি:  পাহাড়ে সশস্ত্র তৎপরতায় লিপ্ত থাকা পার্বত্য চুক্তি বিরোধী উপজাতীয়দের সংগঠন ইউপিডিএফ এর সক্রিয় সন্ত্রাসী তরিত চাকমাকে অত্যাধুনিক বিদেশী আগ্নেয়াস্ত্রসহ আটক করেছে রাঙামাটি রিজিয়ন কর্তৃপক্ষ। বুধবার ভোররাতে রাঙামাটির সুবলং ইউনিয়নের শুকুরছড়ি এলাকা থেকে তাকে আটক করা হয়।

রাঙামাটি রিজিয়ন কর্তৃপক্ষ জানায়, রাঙামাটির কাপ্তাই হ্রদের অরণ্যনির্ভর পাহাড়গুলোতে উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ার পাশাপাশি স্থানীয় জনসাধারণকে অবৈধ অস্ত্রের মুখে জিম্মি করে ব্যাপকহারে চাঁদাবাজিসহ সশস্ত্র তৎপরতা চালাচ্ছে আঞ্চলিকদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা।

স্থানীয়দের কাছে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে পাহাড়ি গ্রামবাসিদের নিরাপত্তা নিশ্চিতে সন্ত্রাসীদের ধরতে গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করে সেনাবাহিনী কর্তৃপক্ষ। তারই ধারাবাহিকতায় বুধবার পার্বত্য চুক্তি বিরোধী উপজাতীয়দের সশস্ত্র সংগঠন ইউপিডিএফ এর একদল অস্ত্রধারী সন্ত্রাসী শুকুরছড়ি এলাকায় অবস্থান করছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অত্র এলাকায় অভিযান পরিচালনা করলে সেনাবাহিনীর সদস্যদের উপর গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এসময় পাল্টাগুলি ছুড়লে অস্ত্রধারীরা পালিয়ে গেলেও একজন অস্ত্রধারী সন্ত্রাসী তরিত চাকমা(৩৫) সেনাবাহিনীর হাতে আটকা পড়ে। এসময় তার কাছ থেকে জার্মানীর তৈরি একটি এইচকে-৩৩ আগ্নেয়াস্ত্র, একটি ম্যাগজিন, ২২ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

রাঙামাটি রিজিয়ন কর্তৃক পাহাড়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ভবিষ্যতেও এই  ধরনো অস্ত্র উদ্ধারসহ গোয়েন্দা তথ্য ভিত্তিক অভিযান কার্যক্রম অব্যাহত রাখার দাবি জানিয়েছে স্থানীয় সাধারণ উপজাতীয় অধিবাসিরা।

Scroll to Top