রাইখালী লোকনাথ মন্দিরে ২দিনব্যাপী মহা-ধর্মানুষ্ঠান

শেয়ার করুন

কাপ্তাই প্রতিনিধি: রাঙামাটির কাপ্তাই রাইখালী শ্রীশ্রী সার্বজনীন লোকনাথ মন্দির ও সেবাশ্রমের ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে ২ দিনব্যাপী মহা-ধর্মানুষ্ঠান মন্দির প্রাঙ্গনে শুরু হয়েছে।

রবিবার (১৪ জানুয়ারী) সকাল ৭ টা হতে বাল্য ভোগ নিবেদন, বাবার পূজা, রাজ ভোগ, ভোগ আরতি এবং আনন্দ বাজারে প্রসাদ বিতরণ করা হয়।

এদিন দুপুর ২ টায় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের শুভারম্ভ করেন রাইখালী লোকনাথ মন্দির ও সেবাশ্রমের সেবায়েত শ্রী রামকৃষ্ণ নন্দ ব্রহ্মচারী মহারাজ। এরপর ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলার সভাপতি রুবেল কান্তি দে।

মন্দির পরিচালনা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি সুবর্ণ ভট্রাচার্য্যর সভাপতিত্বে সাংস্কৃতিক সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাগো হিন্দু পরিষদ চট্টগ্রাম জেলার সাধারণ  সম্পাদক টিটু শীল, জাগো হিন্দু পরিষদ রাঙামাটি জেলার সাধারণ সম্পাদক হিমাদ্রি দে হিমু, রাঙ্গুনিয়া উপজেলার যুগ্ম সম্পাদক সুভাষ শীল, প্রচার সম্পাদক শান্তনু বিশ্বাস,  বিশিষ্ট ধর্মানুরাগী সাধন চৈতন্য রায় এবং শিক্ষক বিশ্বজিৎ সরকার। স্বাগত বক্তব্য রাখেন মন্দির পরিচালনা কমিটির উপদেষ্টা ব্যাংকার বাবুল দেব এবং সাংগঠনিক সম্পাদক বাপ্পা দে।

পরে শতাধিক অসহায় ও দু:স্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় এবং গীতাপাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ও গুণীজন সম্মাননা প্রদান করা হয়।

প্রসঙ্গত অনুষ্ঠানকে ঘিরে দূর দূরান্ত হতে অসংখ্য ভক্তের আগমন ঘটছে।

 

চাটগাঁ নিউজ/এমএসআই

Scroll to Top