রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণের দাবিতে রিকশা মিছিল

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রামে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) রমজানে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণের দাবিতে রিকশা মিছিল ও মানববন্ধন করেছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) সকালে নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কর্মসূচিতে বক্তারা অভিযোগ করেন, প্রশাসনের প্রশ্রয় ও আইন প্রয়োগে শৈথিল্যের কারণে প্রতিবছর রমজানে অসাধু সিন্ডিকেট কৃত্রিম সরবরাহ সংকট তৈরি করে ভোগ্যপণ্যের দাম বাড়ানোর সুযোগ পায়।

ক্যাবের কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন বলেন, “সরকার চাল, ভোজ্যতেল, চিনি ও খেজুর আমদানির ওপর শুল্ক কমিয়েছে। খাদ্যপণ্য আমদানির ওপর সরকার ৫ শতাংশ রাজস্ব কর হ্রাস করেছে। কিন্তু দেশের বৃহৎ ভোগ্যপণ্যের বাজার চট্টগ্রামের চাক্তাই-খাতুনগঞ্জে এর কোনো প্রভাব নেই। দাম কমার পরিবর্তে উল্টো ভোজ্যতেলের দাম বেড়েছে লিটারে দুই টাকার কাছাকাছি। পেঁয়াজের দামও আগের মতোই অস্থির।”

তিনি আরও বলেন, “আইন প্রয়োগে শিথিলতা ও স্থানীয় প্রশাসনের আশ্রয়-প্রশ্রয়ের কারণে কিছু অসাধু ব্যবসায়ী বারবার কারসাজি করছেন।”

ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম মহনগরের সভাপতি আবু হানিফ নোমানের সঞ্চালনায় কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন সাবেক কলেজ শিক্ষক ইদ্রিস আলী, ন্যাপ নেতা মিটুল দাস গুপ্ত, ক্যাব চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, চান্দগাঁও থানার সভাপতি মোহাম্মদ জানে আলম।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top