রবিবার থেকে বৃহত্তর চট্টগ্রামে ৩৬ ঘন্টার কর্মবিরতির ডাক

আগামী রবিবার (১৯ মে) সকাল ৬টা থেকে ২০ মে সন্ধ্যা ৬টা পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামে কর্মবিরতি ঘোষণা করেছে বৃহত্তর চট্টগ্রাম পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদ। চট্টগ্রাম মেট্রোপলিটন এলাকাসহ কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়িতে ৩৬ ঘণ্টার এই কর্মবিরতি পালন করা হবে।

জেলা ভিত্তিক ট্রাক টার্মিনাল নির্মাণ সহ মহানগরীতে প্রাইমমুভার ট্রেইলার ও ট্রাক টার্মিনাল নির্মাণ, মটর ভেহিকেল আইনে যানবাহন নয় যথা- নসিমন, করিমন, ইজিবাইক সহ সকল অবৈধ গাড়ী হাইওয়েতে চলাচল বন্ধ, সড়ক দূর্ঘটানা রোধকল্পে ১১১ দফা সুপারিশ বাস্তবায়ন সহ অন্যান্য দাবীতে কর্মবিরতি আহবান করা হয়।

আজ বৃহস্পতিবার (১৬ মে) চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন শ্রমিক নেতৃবৃন্দ এ ঘোষণা দেন। এতে স্বাগত বক্তব্য রাখেন- বৃহত্তর চট্টগ্রাম পণ্যবাহী সড়ক পরিবহন শ্রমিক সমন্বয় পরিষদের আহ্বায়ক রবিউল মাওলা।

লিখিত বক্তব্য পাঠ করেন পরিষদ নেতা হাজী আবদুস ছবুর। লিখিত বক্তব্যে নেতৃবৃন্দ বলেন, শ্রম আইন অনুযায়ী সড়ক পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র প্রদান, প্রশাসন কর্তৃক গাড়ির অন্যান্য ডকুমেন্টের সাথে নিয়োগপত্র চেকিং, চট্টগ্রাম জেলা ট্রাক ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের কার্যকরি কমিটির সদস্য শ্রমিক নেতা মো. সেলিম, কর্মী আলমগীর ও চট্টগ্রাম আন্তঃজেলা (রা.খা.রা.) ট্রাক শ্রমিক ইউনিয়নের সদস্য মো. রফিকের মিথ্যা মামলার ফাইনাল রিপোর্ট প্রদান, সড়ক পরিবহন সেক্টরে বহিরাগত সন্ত্রাসীদের অপতৎপরতা বন্ধ এবং সড়কে শৃঙ্খলা প্রতিষ্ঠার লক্ষ্যে প্রশাসন, শ্রমিক সংগঠন, মালিক সংগঠন এর ত্রিপাক্ষিক সিদ্ধান্ত অনুযায়ী স্বাধীনভাবে শ্রমিক কল্যাণ/সার্ভিস চার্জ আদায়ে সহযোগিতা প্রদান, ২০১৮ সালের সড়ক পরিবহন আইনের সংশোধন, অত্যাবশ্যকীয় পরিষেবা আইন বাতিল, চুক্তি অনুযায়ী বিপিসি কর্তৃক অবিলম্বে ট্যাংকলরী টার্মিনাল সংস্কার এবং বিপিসি কর্তৃক বন্দরে ৫০% ভাড়া পরিশোধ, ক্যাটাগরী ভিত্তিতে ড্রাইভিং লাইসেন্স প্রদান ও ডোপ টেস্টের নামে হয়রানি বন্ধ, মেট্রো, জেলা, উপজেলা ও হাইওয়েতে সড়ক পরিবহন শ্রমিকদের উপর পুলিশি নির্যাতন বন্ধ, মেট্রো ও জেলাভিত্তিক প্রাইমমুভার ট্রেইলার ও ট্রাক টার্মিনাল নির্মাণসহ অন্যান্য দাবি বাস্তবায়নের দাবিতে ধর্মঘটের এই কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পরিষদ আহ্বায়ক রবিউল মাওলা, সদস্য সচিব আবুল খায়ের, শফিকুর রহমান, মো. ইলিয়াছ, হাজী আবদুস ছবুর, সেলিম খান, মোহাম্মদ আলী, আমিরুল ইসলাম, জহুর উল্ল্যাহ, মনতোষ ধর, মো. বেলাল, কদর আলী মুছা, মোহাম্মদ মুছা, নুরুল হক নুনু প্রমুখ।

Scroll to Top