চকচকে প্যাকেটে রং মেশানো চা, লাখ টাকা জরিমানা

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ নগরীর পাহাড়তলী ও এ.কে খান এলাকায় অভিযান চালিয়ে একটি ফুড প্রোডাক্টস কারখানাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) সিটিজি চা ব্র্যান্ডের প্রতিষ্ঠান ‘ইয়ং কনজুমার ফুড প্রোডাক্টস’ কে এই জরিমানা ধরা হয়। অভিযান পরিচালনাকালে চায়ে রং মেশানোর বিষয়টি হাতেনাতে প্রমাণ পায় চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালত।

চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমিন জানান, ফেসবুকে কালারের বিজ্ঞাপন দেখে তিনি রং সংগ্রহ করেন। চায়ের সঙ্গে ওই রং মিশিয়ে দেন। এরপর ব্লেন্ডিং করে ফ্যানে শুকিয়ে প্যাকেটজাত করেন। তিনি ২০২২ সাল থেকে চায়ের ব্যবসা করে আসছেন। তিনি জানান তার প্যাকেট করার লাইসেন্সও নেই।

প্রতিষ্ঠানের মালিক ইউনুস মিয়া বিষয়টি স্বীকার করে বলেন, ঐ কালার (রং) ১৫ গ্রাম করে প্রথমে ৫ কেজি চায়ের সঙ্গে মেশান এরপর সেই ৫ কেজি চা ৫০ কেজি চায়ের সঙ্গে ব্লেন্ডিং করে ফ্যানে শুকিয়ে প্যাকেটজাত করেন।

এ সময় তাকে ১ লাখ টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেওয়া হয়। সেইসাথে সব চা জব্দ ও তার লাইসেন্স বাতিল করা হবে বলেও জানিয়েছে চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালতের শীর্ষ কর্মকর্তা।

উক্ত অভিযান পরিচালনা করেন চা বোর্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন। এছাড়াও উপস্থিত ছিলেন পাহাড়তলী থানার পুলিশ, চা বোর্ডের ভূমি নিয়ন্ত্রণ কর্মকর্তা দিদারুল মওলা, বিপণন কর্মকর্তা আহসান হাবীব।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top