মেয়ের চিকিৎসার টাকা পুড়ে ছাই, পাশে দাঁড়ালেন ডিসি

চাটগাঁ নিউজ ডেস্ক : অসুস্থ মেয়ে অর্পিতা দাশের অস্ত্রোপচারের জন্য ৫০ হাজার টাকা যোগাড় সুগন্ধা দাশ। কিন্তু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে বহু কষ্টে যোগাড় করা সেই টাকা। আগুনে পোড়া ঘরের এক পাশে বসে কাঁদছিলেন স্বামী হারা সুগন্ধা দাশ। তার এমন অসহায়ত্বের খবর পেয়ে মেয়ের চিকিৎসার ৫০ হাজার টাকা তুলে দেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে ফিরিঙ্গিবাজার ওয়ার্ডের সেই টেক পাড়া ও এয়াকুব নগরের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকায় পরিদর্শনে আসেন জেলা প্রশাসক। এসময় চিকিৎসার ৫০ হাজার টাকা অর্পিতা দাশের মায়ের হাতে তুলে দেন তিনি। পাশাপাশি অর্পিতার চিকিৎসার বিষয়েও উদ্যোগ নেবেন বলে আশ্বস্ত করেছেন।

এসময় জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘মেয়ের অস্ত্রোপচারের জন্য অনেক কষ্টে ৫০ হাজার টাকা জমিয়েছিলেন মা সুগন্ধা দাশ। কিন্তু আগুনে সেই টাকাটা পুড়ে যায়। আমরা গণমাধ্যমে খবর দেখার পর এই মাকে মেয়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৫০ হাজার টাকা তুলে দিয়েছি। পাশাপাশি আমি বন্দর হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গেও কথা বলব, যাতে কম খরচে কীভাবে অর্পিতার চিকিৎসার ব্যবস্থা করা যায়।’

সুগন্ধা দাশ বলেন, অনেক কষ্টে মেয়ের অস্ত্রোপচারের জন্য টাকাগুলো আগুনে ছাই হয়ে গেছে। এখন আমাকে ডিসি মহোদয় পুড়ে যাওয়া ৫০ হাজার টাকা সহায়তা করেছেন। এ জন্য প্রধানমন্ত্রী ও ডিসি মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা। আর যেসব সাংবাদিক ভাইয়েরা আমার দুর্দশার বিষয়টি তুলে ধরে সবার দৃষ্টি আকর্ষণ করেছেন তাদের ঋণও শোধ করতে পারব না।

সোমবার (১৫ এপ্রিল) দুপুরে নগরীর ফিরিঙ্গি বাজারের টেক পাড়ায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৮৭টি কক্ষ পুড়ে ছাই হয়ে গেছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top