মিরসরাই সমাজ কল্যাণ পরিষদ এর প্রধান কার্যালয় উদ্বোধন ও শোক দিবস পালন

মিরসরাই প্রতিনিধি: মিরসরাই জনহিতকর কাজ করা, সামাজিক কাজ করা, মানবিক কাজে ছুটে আসা বিভিন্ন সংগঠনের একটি সম্মৃদ্ধ এলাকা। সেই সংগঠন গুলোর মধ্যে ব্যতিক্রমী কিছু জনকল্যাণমুখী কাজ নিয়ে আত্মপ্রকাশ করে ” মিরসরাই সমাজ কল্যাণ পরিষদ। সংগঠনটি আত্মপ্রকাশ করার পরে হতে অদ্যাবধি অস্থায়ী কার্যালয়ে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এখন তাদের নিজস্ব কার্যালয় হয়েছে।

মঙ্গলবার  (১৫আগস্ট)  ৪:৩০ টার সময় সংগঠনের সাধারণ সম্পাদক মেজবাউল আলমের সঞ্চালনায় এবং সদস্য এস এম জাকারিয়ার কুরআন তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান আরম্ভ হয়। উপজেলার ৯নং সদর ইউনিয়নস্থ সুফিয়া রোডের খান সুপার মার্কেটের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক মোহাম্মদ সালাহ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংগীত পরিবেশন ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ১মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাকালীন সদস্য ও নির্বাচন কমিশনার মাঞ্জুরুল হক রানা। এরপর এস এম জাকারিয়ার সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মেজবাউল আলম, দপ্তর সম্পাদক কাজী সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক হারুন খান, প্রবাসী সদস্য সুমন, শুভাকাঙ্খী নূর নবী।

মাগরিব সালাত বিরতির পরে আমন্ত্রিত অতিথি মীরসরাই প্রেসক্লাব সভাপতি বিশিষ্ট সাংবাদিক নূরুল আলম সাহেব কর্তৃক অফিসের শুভ উদ্বোধন ঘোষণার মাধ্যমে অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এসময় অতিথি হিসেবে বক্তব্য রাখেন মীরসরাইয়ের জনপ্রিয় সামাজিক সংগঠন ‘ উদয় জনকল্যাণ সংস্থার সন্মানিত সম্পাদক এফ এম সেলিম, সাংবাদিক বাবলু দে, সুফিয়া রোডস্থ খান সুপার মার্কেটের মালিক বিশিষ্ট সমাজসেবক তৌফিক খান, ৯নং সদর ইউনিয়নের ৭নং ওয়ার্ড আওয়ামিলীগ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ আমীর হোসেন।

এসময় প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন মিরসরাই সমাজ কল্যাণ পরিষদের সন্মানিত উপদেষ্টা অনুষ্ঠানের অতিথি আলমগীর হোসেন এবং প্রদান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ নূরুল আলম। তিনি তাঁর বক্তব্যে বলেন – গতানুগতিক ধারার বিভিন্ন সংগঠনের মতো না হয়ে বরং এই সংগঠন যদি তাদের নেওয়া ব্যতিক্রমি উদ্যোগগুলো নিয়ে যথাযথো কাজ করে অচিরেই একটি প্রতিষ্ঠিত সংগঠনে রুপ নিতে পারবে। আর তার জন্য প্রয়োজন পদের লোভহীন, নিঃস্বার্থ কিছু উদ্যোমী কর্মীর। আমি আশা করি এবং বিশ্বাস করি তেমন কিছু কর্মী নিয়েই  এই মিরসরাই সমাজ কল্যাণ পরিষদ তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। তিনি এই সংগঠনের সকল জনহিতকর কাজে পাশে থেকে সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন। তাছাড়া অন্যান্য সকল অতিথিবৃন্দও তাদের যেকোন ধরণের সহযোগিতার কথা জানান।

সর্বশেষ অনুষ্ঠানের সভাপতি ও মিরসরাই সমাজ কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ও পরিচালক মোহাম্মদ সালাহ উদ্দিন চৌধুরী সভাপতির বক্তব্যে সংগঠনের বিভিন্ন কাজকর্ম তুলে ধরে আগামীর কিছু মহৎ কাজের পরিকল্পনাও সবার সামনে তুলে ধরেন। অতঃপর সদস্য এস এম জাকারিয়ার পরিচালনায় দেশ, জাতি, ১৫ আগস্টের শহীদ ও অত্র সংগঠন এর সার্বিক কল্যাণ কামনায় দোয়ার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্ত হয়।

Scroll to Top