মিয়ানমারের আরও ৪৪ জন সীমান্তরক্ষী পালিয়ে এলেন বান্দরবানে

চাটগাঁ নিউজ ডেস্ক : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে মিয়ানমারে বিদ্রোহী দল আরাকান আর্মির সঙ্গে সংঘর্ষের মধ্যে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) আরও ৪৪ জন সদস্য পালিয়ে আশ্রয় নিয়েছেন বান্দরবানে।

রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা আড়াইটার দিকে বিজিপির আহত সদস্যসহ ৪৪ জন সীমান্ত অতিক্রম করে এপারে এসে আশ্রয় নেন বলে বিজিবির একটি সূত্র জানিয়েছে। এ নিয়ে মোট ৫৮ জন বিজিপির সদস্য বাংলাদেশে আশ্রয় নিলেন।

আজ সকালে ১৪ জন বিজিপি সদস্য পালিয়ে এসে এপারে আশ্রয় নেন। তাঁদের অস্ত্র ও গুলি বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনীর (বিজিবি) হেফাজতে আছে।

তবে বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন বলেছেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর তুমব্রু রাইট ক্যাম্পে গোলাগুলি বন্ধ হয়েছে। ওই ক্যাম্পের বিজিপির কিছু সদস্য বিজিবির কাছে আশ্রয় নিয়েছে। তাদের সংখ্যা ৪০ জনের মতো হতে পারে শোনা গেছে। তবে নিশ্চিত করে এখনও বলা যাচ্ছে না।

ঘুমধুমের নারী সদস্য ফাতেমা বেগম জানিয়েছেন, তুমব্রু রাইট ক্যাম্প থেকে বাংলাদেশে আশ্রয় নিতে আসা ৬৬ জন বিজিপি সদস্যকে তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আশ্রয় দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

চাটগাঁ নিউজ/এসএ

Scroll to Top