মাংস, মাছ ও ডিমের দাম ঊর্ধ্বমুখী, সবজি ও ফলমূলের দাম স্থিতিশীল

চাটগাঁ নিউজ ডেস্ক: ঈদুল ফিতর সামনে রেখে রাজধানীর কাঁচাবাজারে গরুর মাংস, মুরগি ও মাছের দাম ঊর্ধ্বমুখী। শুক্রবার (৫ এপ্রিল) বাজার ঘুরে দেখা গেছে, গরুর মাংস প্রতি কেজি ৭৫০ থেকে ৮০০ টাকায়, খাসির মাংস ১০০০ থেকে ১১৮০ টাকায়, ব্রয়লার মুরগি ২৪০ থেকে ২৬০ টাকায়, সোনালি মুরগি ৩৫০ থেকে ৩৮০ টাকায়, কক মুরগি ৩৭০ থেকে ৩৯০ টাকায়, লেয়ার মুরগি ৩০০ থেকে ৩৮০ টাকায় এবং দেশি মুরগি ৬৫০ থেকে ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

বিক্রেতারা জানান, ঈদকে সামনে রেখে মাংসের চাহিদা বেড়েছে। এছাড়া, বাজারে মাছের সরবরাহ কমে যাওয়ায় মাছের দামও বেড়েছে।

অন্যদিকে, ঈদে ঘরমুখো মানুষ রাজধানী ছাড়তে শুরু করায় চাহিদা কমে গেছে শাকসবজি, পেঁয়াজ ও ফলমূলসহ স্থানীয় মৌসুমি ফলের। তাই তরমুজ, আনারস ও আমদানি করা ফলের দাম কিছুটা কমেছে।

শুক্রবার বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৩০ থেকে ৬০ টাকা, রসুন ১৮০ থেকে ২৫০ টাকা, আদা ২০০ থেকে ২৮০ টাকায় বিক্রি হচ্ছে। ডিমের দাম কিছুটা কমিয়ে প্রতি ডজন বাদামি ডিম ১৩০ টাকা, হাঁসের ডিম প্রতি হালি ৭০ টাকা এবং গৃহপালিত মুরগির ডিম প্রতি হালি ৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

সবচেয়ে ভালো মানের তরমুজ প্রতি কেজি ৪০ টাকায় বিক্রি হচ্ছে। আকার এবং মানের ভিত্তিতে প্রতি পিস আনারস ২০ থেকে ৩৫ টাকায় বিক্রি হচ্ছে। পেয়ারা ৫০ থেকে ৭০ টাকা, পাকা পেঁপে ১০০ থেকে ১৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আপেল, মাল্টা, কমলা ও নাশপাতি ২৬০ থেকে ৩৪০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top