ফটিকছড়িতে সড়ক দখল করে বালুর স্তূপ, দুর্ঘটনার শঙ্কা

ফটিকছড়ি প্রতিনিধি: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় আঞ্চলিক মহাসড়ক সহ একাধিক সড়কে জায়গা দখল করে বালুর স্তূপ রেখে ব্যবসা ও বাড়ি নির্মাণ কাজ চালাচ্ছে অসাধু কিছু ব্যক্তি। এতে করে সড়কে চলাচলে যেমন বিঘ্ন ঘটছে, তেমনি সড়কের ওপর বালু ছড়িয়ে পড়ে বাড়ছে দুর্ঘটনার আশঙ্কা। বালুর স্তূপের কারণে সড়ক সংকীর্ণ হয়ে যাওয়ায় এখানে প্রতিনিয়তই ঘটছে নানা দুর্ঘটনা। ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রী ও চালকদের।

সরেজমিনে দেখা যায়, গহিরা-ফটিকছড়ি সড়কের জাফতনগর, ধর্মপুর, বখতপুর ইউনিয়নের ৭টি, ও নাজিরহাট-নানুপুর সড়কের ৪টি এবং চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের, ৫টি সহ অন্তত ১৫ থেকে ২০টি স্থানে দীর্ঘদিন ধরে বালুর স্তুপ করে রাখা হয়েছে। সড়ক-জনপদ বিভাগ ও এলজিইডির এসব সড়ক কতিপয় ব্যক্তিরা বালু রেখে দখল করে রাখলেও নিরব ভূমিকা পালন করছে প্রশাসন।

গহিরা-ফটিকছড়ি সড়কে নিয়মিত চলাচলকারী ব্যবসায়ী আমান উল্লাহ বলেন, যথাযথভাবে সংরক্ষণের ব্যবস্থা না করায় এসব বালু হালকা বাতাসে উড়ে পথচারীদের চোখেমুখে যাচ্ছে। মূল সড়কের ওপর বালু পড়ে সেগুলো বিপজ্জনক হয়ে পড়েছে। দ্রুত এই সড়ক থেকে অবৈধ বালুর স্তূপ সরানোর জন্য স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের কাছে দাবী জানাচ্ছি।

এই বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোজাম্মেল হক চৌধুরী বলেন, এ ব্যাপারে সড়কের সংশ্লিষ্ট এলাকাগুলো সরেজমিন দেখে ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/ফরিদ/এআইকে

Scroll to Top