ভূমধ্যসাগরে নৌ দুর্ঘটনায় নিহত ৮ বাংলাদেশি

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্কঃ ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে গত সপ্তাহে নৌ দুর্ঘটনায় নিহত ৯ অভিবাসন প্রত্যাশীর মধ্যে ৮ জনই বাংলাদেশি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এমন তথ্য জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের আফ্রিকা অনুবিভাগের মহাপরিচালক এএফএম জাহিদ উল ইসলাম।

তিনি আরো বলেন, সর্বশেষ পাওয়া খবরে ২৭ জন বাংলাদেশিকে উদ্ধার হয়েছে বলে জানতে পারি। তার মধ্যে একজনের অবস্থা গুরুতর ছিল। তাকে জার্জিস থেকে তিউনিসিয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দূতাবাস থেকে আমরা খবর পেয়েছি  এই ঘটনায় ৯ জন মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে ৮ জন বাংলাদেশি।

নিহত আটজনের মধ্যে পাঁচজনই মাদারীপুরের রাজৈর উপজেলার বাসিন্দা। তারা হলেন, খালিয়া এলাকার সজল ও মামুন শেখ, কদমবাড়ি এলাকার নয়ন বিশ্বাস, বাজিতপুর নতুন বাজার এলাকার কাজী সজীব এবং কবিরাজপুর এলাকার কায়সার। অন্য তিনজন গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা থেকে ইউরোপের উদ্দেশ্যে যাত্রা করেছিলেন। তারা হলেন মুকসুদপুরের রাগদী এলাকার রিফাত, দিগনগরের রাসেল এবং গোহালার ইমরুল কায়েস আপন।

এছাড়া উদ্ধার হওয়া ২৭ বাংলাদেশির মধ্যে যিনি মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন আছেন, সেই মনতোষ সরকার মাদারীপুরের রাজৈর থানার আমগ্রাম ইউনিয়নের মনোরঞ্জন সরকারের ছেলে বলে দূতাবাসের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস তথ্যসূত্রে জানা যায়, লিবিয়া উপকূল থেকে ৫২ জনের একদল অভিবাসী সাগরপথে ইউরোপ যাচ্ছিলেন। যাত্রার মধ্যে ১৫ ফেব্রুয়ারি তিউনিসিয়া উপকূলে তাদের বহনকারী নৌকাটিতে অগ্নিকাণ্ড ঘটে।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top