ভুয়া মামলার এজাহারে নাম, আতংকে খাতুনগঞ্জের ব্যবসায়িরা!

নিজস্ব প্রতিবেদক:  খাতুনগঞ্জের ব্যবসায়ীদের সাথে চট্টগ্রামের রাজনীতিবিদদের নাম মিশিয়ে এক ভুয়া মামলার কপি সারা দিনরাত ব্যবসায়ীদের আতংক সৃষ্টি করেছে। হোয়াটসঅ্যাপ ও ফেসবুকে এই কপি ভাইরাল হলে খাতুনগঞ্জের ব্যবসায়ীদের মধ্যে ব্যাপক আতংক সৃষ্টি হওয়ায় তারা থানা ও বিএনপি নেতাদের কাছে ধর্ণা দেন। বিএনপির সিনিয়র নেতারাও এতে বিব্রত হয়ে পড়েন। খাতুনগন্জের ব্যবসায়ী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোঃ ছগির, মীর গ্রুপের চেয়ারম্যান আবদুস সালাম, জানে আলম এন্ড ব্রাদার্সের জানে আলমসহ মোট ১৩০ জনের বিরুদ্ধে এই এজাহার কপিতে বাদী হিসেবে আছেন মোঃ শামীম।

এই বিষয়ে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ  এস এম ওবায়দুল হক চাটগাঁ নিউজ কে বলেন, এই একটি বিষয়ে আমার আজকে সারাদিন অনেকগুলো ফোন রিসিভ করতে হয়েছে। এটা ফেইক তথ্য। এই ধরণের কোন এজাহার কোতোয়ালী থানায় আসেনি বলে  নিশ্চিত করেন।

ঠিক একইভাবে ব্যবসায়ীদের পক্ষ থেকে বিএনপির অনেক নেতার সাথে যোগাযোগ করা হয় বলে জানান মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। তিনি বলেন, বিষয়টি নিয়ে অনেক সম্মানিত ব্যবসায়ী আমার কাছে ফোন করেন যা খুবই বিব্রতকর। এটি অতি উৎসাহীদের কাজ। এ নিয়ে দলের সিনিয়র নেতাদের অবহিত করা হয়েছে।

মামলা এখন দেশজুড়ে এক আতংকের নাম। ৫ আগষ্টের শেখ হাসিনার পতনের পর মামলা আতংকে ভূগছে আওয়ামী লীগসহ তাদের সাথে ন্যূনতম সম্পর্কিত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। ইতিমধ্যে এই বিষয়ে মামলার মেরিট বিবেচনা না করে ঢালাও মামলার সমালোচনাও করেছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল।

ডেইলি স্টারকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, আবার কিছু মামলার ক্ষেত্রে এমন শুনেছি যে থানা ঘেরাও করে স্থানীয় কোনো অপরাধী বা অত্যাচারী রাজনীতিবিদের নামে মামলা নেওয়ার জন্য চাপ দেওয়া হয়েছে। তবে মামলা নেওয়ার অর্থ তো কাউকে শাস্তি দেওয়া না। মামলা আমলে নেওয়ার পরও তো তদন্ত হতে পারে, অভিযুক্ত ব্যক্তি জামিনে থাকতে পারে। এটা তো আওয়ামী আমলের মতো হবে না, যেখানে লক্ষ্যই ছিল মামলার জালে আটকে ফেলা, জামিন না মঞ্জুর করে আটকে রাখা।

অন্যদিকে, ক্ষমতাচ্যুত ব্যক্তিদের বিরুদ্ধে ঢালাও মামলা দেওয়া হচ্ছে উল্লেখ করে তা বন্ধ করার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। যেকোনো মামলা নথিভুক্ত করার আগে প্রাথমিক তদন্ত করে নেওয়ার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন তিনি। বুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা বলেন।

 

Scroll to Top