ভিসার টাকা ফেরত চাওয়ায় বাঁশখালীতে যুবক খুন

বাঁশখালী প্রতিনিধি : চট্টগ্রামের বাঁশখালীতে ভিসার টাকা ফেরত চাওয়ায় ছুরিকাঘাতে মনজুর আলম প্রকাশ বাবুল (৩৫) নামের এক যুবক খুন হয়েছেন। এ ঘটনায় মো. সোহেল (৩৩) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৮ অক্টোবর) সকাল ১০টার দিকে এই খুনের ঘটনা ঘটে।

নিহত মনজুর আলম প্রকাশ বাবুল উপজেলার ছনুয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আজিজুর রহমান পাড়া এলাকার মৃত দলিলুর রহমানের ছেলে। গ্রেফতার হওয়া মো. সোহেলও একই এলাকার বাসিন্দা।

নিহতের ছোট ভাই হাফেজ মাওলানা মোহাম্মদ মনছুর আলম বলেন, আমার বড় ভাই খুনি মো. সোহেল থেকে তিন বছর আগে ৩ সাড়ে তিন লাখ টাকার দিয়ে একটি ভিসা ক্রয় করেন। তবে ভিসা ক্রয় করার সময় যে চাকরির কথা ছিল বিদেশ নিয়ে গিয়ে তা না দিয়ে এমনিতে বসিয়ে রাখে। চাকরি কবে দিবে জানতে চাইলে আজকে দিব কালকে দিব এভাবে অনেক দিন পর্যন্ত বসিয়ে রাখেন। এক বেলা খেতে দিলেও দুই বেলা খেতে দিতেন না। এমনকি বাসার যে ওয়াইফাই লাইন ছিল তাও বিছিন্ন করে দেয়া হয়েছে, যাতে বাংলাদেশে পরিবারের সাথে যোগাযোগ করতে না পারে।

তিনি বলেন, এভাবে তিন চার মাস অপেক্ষা করার পরও যখন ভিসার কথা মতো চাকরি দিচ্ছে না। উপায় না দেখে আমার ভাই বাসার পাশে কিছু লোকজনকে বিষয়টি শেয়ার করে। পরে চট্টগ্রাম জেলার রাউজান এলাকার কিছু ভাইদের সহযোগিতায় বাংলাদেশে চলে আসে। এর পর ভিসার টাকার বিষয়ে আদালতে মামলা দায়ের করা হয়। মামলা চলাকালীন স্থানীয় চেয়ারম্যান বিষয়টি সমাধান করতে চেষ্টা করলেও সোহেলের পরিবার এতে রাজি হয়নি।

মাওলানা মোহাম্মদ মনছুর বলেন, আজ সকালে ভিসার টাকা ফেরত দেওয়ার কথা বলে তাদের এলাকার ডেকে নিয়ে যান। সেখানে কথা-কাটাকাটির এক পর্যায়ে আমার ভাইকে ছুরিকাঘাত করা হয়। এ সময় আমার ভাইয়ের চিৎকারে এলাকার লোকজন গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন। এরপর তাকে চকরিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমার ভাইয়ের খুনির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, ছুরিকাহত মনজুরকে হাসপাতালে নেওয়ার পথে তিনি তার পরিবারের সদস্যদের কাছে ঘটনার বিস্তারিত বলেছেন। পরে সেনাবাহিনীর টহল দল অভিযুক্ত সোহেলকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

চাটগাঁ নিউজ/জসিম/এসএ

Scroll to Top