ভারত থেকে আলু আসার খবরে দাম কমেছে

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: ভারত থেকে আলু আমদানির খবরে দিনাজপুরের হিলিতে খুচরা বাজারে কমেছে আলুর দাম। কেজি প্রতি ৫ টাকা কমে বর্তমানে দেশি আলু বিক্রি হচ্ছে ২৫ টাকা দরে। তবে দেশি পেঁয়াজের দাম অপরিবর্তিত রয়েছে। দেশি পেঁয়াজ কেজিপ্রতি ৬৮ টাকা দরেই বিক্রি হচ্ছে। খুচরা ব্যবসায়ীরা বলছেন ভারত থেকে আলু আমদানি হবে এমন সংবাদে মোকামগুলোতে কমেছে আলুর দাম।

ক্রেতাদের অভিযোগ ভারত থেকে আলু আমদানির কারণে দাম কমেছে; যার জন্য ভারত থেকে পেঁয়াজ আমদানি দ্রুত করতে হবে। তাহলে রমজান মাসে পেঁয়াজের বাজার অনেকটাই কম থাকব। শুক্রবার দুপুরে হিলির কাঁচাবাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে কাঁচাবাজার করতে আসা মোস্তাফিজুর রহমান বলেন, ভারত থেকে আলু আসার খবরে দাম কমেছে। এতে আমাদের সাধারণ মানুষদের অনেক উপকার হয়েছে। তবে পেঁয়াজের দাম এখনো কমেনি। আমরা চাই ভারত থেকে সরকার পেঁয়াজ আমদানি করুক। তাহলে পেঁয়াজের দামও অনেক কমে যাবে। কারণ সামনে রমজান মাস পেঁয়াজের চাহিদা বেশি থাকে, আর এ সুযোগটা কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের দাম বৃদ্ধি করে। এতে করে কষ্ট পোহাতে হয় সাধারণ মানুষদের।

হিলি বাজারের আলু বিক্রেতা রায়হান কবির বলেন, বাংলাদেশ সরকার হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু আমদানি করবে আর এ সংবাদে হিলির বাজারে কমেছে আলুর দাম। বর্তমানে নতুন জাতের ভালো মানের আলু ২৫-২৮ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। ভারত থেকে আলু প্রবেশ করলে আরও দাম কমে যাবে বলেও জানান তিনি।

চাটগাঁ  নিউজ/এমআর

Scroll to Top