ভারতে ট্রান্সফরমার বিস্ফোরণে নিহত ১৬

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বন্যা বিপর্যয়ের পরে এবার ভারতের উত্তরাখণ্ডের চামোলি জেলায় ট্রান্সফরমার বিস্ফোরণে অন্তত ১৬ জন নিহত হয়েছেন।

নিহতের মধ্যে একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন বলেও জানা গেছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১১ জন। ঘটনার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কার সিং ধামি।

উত্তরাখণ্ড পুলিশের অতিরিক্ত ডিজি ভি মুরুগেসান বলেন, ‘বুধবার ভোরে উত্তরাখণ্ডের চামোলিতে অলোকানন্দা নদীর তীরে নমামি গঙ্গে প্রকল্পস্থলে এই দুর্ঘটনা ঘটে। একটি ট্রান্সফরমার বিস্ফোরণের পরে একটি লোহার ব্রিজ বিদ্যুদের সংস্পর্শে চলে আসে। এসময় ব্রিজে দাঁড়িয়ে থাকা মানুষজন ভয়ঙ্করভাবে বিদ্যুৎস্পৃষ্ট হয়। ঘটনায় পুলিশের  একজন সাব-ইন্সপেক্টর, পাঁচজন গার্ডসহ ১৬ জনের মতো নিহত হয়েছেন। তদন্ত চলছে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে এই সেতুটির রেলিঙে বিদ্যুৎ ছিল।’

এদিকে দুর্ঘটনার পরেই ঘটনাস্থলে পৌঁছায় স্থানীয় পুলিশ এবং উদ্ধারকারী দল। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুজনকে ভর্তি করা আছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস (এইমসর) হাসপাতালে, বাকি পাঁচজনকে চামোলির গোপেশ্বর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, এনার্জি কোঅপারেশন বিভাগের কর্মকর্তাদের গাফিলতির কারণে এত বড় একটি দুর্ঘটনা ঘটেছে।

এদিক দুর্ঘটনার পরে ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী পুস্কার সিং ধামি। তিনি বলেন, ‘এটি খুবই দুর্ভাগ্যজনক ঘটনা। এরই মধ্যে রাজ্য দুর্যোগ মোকাবিলা দল এবং উদ্ধারকারী দল উদ্ধার কাজ চালাচ্ছে। দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

Scroll to Top