বোয়ালখালীতে শেখ রাসেল সুইমিং পুলে শিশুদের সাতাঁর প্রশিক্ষণ উদ্বোধন

বোয়ালখালী প্রতিনিধি: বোয়ালখালীতে সকলের সম্মিলিত প্রচেষ্টায় উপজেলাকে আধুনিক করার জন্য প্রধানমন্ত্রী যে ঘোষণা দিয়েছেন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ নির্মাণ করতে হবে। বোয়ালখালীকে স্মার্ট উপজেলা হিসেবে আমরা দেখতে চাই। সেজন্য এটা একটা অগ্রগতি।

প্রতিবছর অনেক শিশু-কিশোর সাতাঁর না জানার কারণে মারা যায়। যেহেতু কম খরচে এখানে সাতাঁর শেখা যাবে আশা করি এই সুযোগটা সবাই গ্রহণ করবে।

সোমবার (২৩ অক্টোবর) বিকেলে উপজেলায় শেখ রাসেল সুইমিংপুল উদ্বোধনের সময় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

তিনি আরো বলেন, এখানে শিশুপার্ক হচ্ছে, শিশুপার্কটি হয়ে গেলে কিছু খেলাধুলার ব্যবস্থা থাকবে ভলিবল,বাস্কেট বল, হ্যান্ডবল খেলার ব্যবস্থা থাকবে এছাড়াও উপজেলাতে খেলার মাঠ হচ্ছে এসকল কিছু মিলে আমরা আশা করি আজকে শিশু-কিশোর ও তরুণরা রয়েছে যারা আমাদের আগামীর ভবিষ্যৎ তাদের হাত ধরে এসব অবকাঠামো গুলো আরো বেশি বেশি গড়ে উঠলে স্মার্ট বোয়ালখালী আমরা দেখতে পাব।

বোয়ালখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুনের পরিকল্পনায় চট্টগ্রাম জেলা পরিষদের বাস্তবায়নে শিশুদের সাতাঁর প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  তানভীর আল নাসিফ,জেলা পরিষদের সদস্য বোরহান উদ্দিন মোঃ এমরান, উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন, ভাইচ চেয়ারম্যান এস এম সেলিম, মহিলা ভাইচ চেয়ারম্যান শামীম আরা বেগম, পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর, বোয়ালখালী প্রেসক্লাবের সভাপতি মোঃ সিরাজুল ইসলাম,সহ-সভাপতি এডভোকেট সেলিম চৌধুরী, যুগ্ন-সম্পাদক ইয়াছিন চৌধুরী,সাংগঠনিক সম্পাদক সৈয়দ মোঃ নজরুল ইসলাম, প্রচার সম্পাদক এস,এম নাঈম উদ্দিন, সাইফুদ্দিন খালেদ, জাহিদ হাসান ও শাহা আলম বাবলু।

এছাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও পৌরসভার কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে তিনি উপজেলা স্বাধীনতা হল রুম উদ্বোধন করার পর বিভিন্ন দফতরের সম্মানিত কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, রাজনৈতিক এবং গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।

উপজেলায় ৪৪টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী (প্রতিটিতে ২ টি ফুটবল, ২টি ক্রিকেট ব্যাট, ৬ টি স্ট্যাম্প, ২টি গ্লাভস , ৩টি টেনিস বল) এবং ১০৭টি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটিতে ২ টি করে ফুটবল বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন। একইসাথে আহল্লা করলডেঙ্গা এবং আমুচিয়া ইউনিয়নের দুজন ভিক্ষুককে পুনর্বাসনের লক্ষ্য মালামালসহ দুটি দোকানের রেপ্লিকা চাবি প্রদান করা হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা কার্যালয়ের যৌথ উদ্যাগে দুটি দোকানে ৬০ হাজার টাকা করে ১ লক্ষ ২০ হাজার টাকা বিনিয়োগ করা হয়।

Scroll to Top