বরকল ব্রিজ ভেঙে ট্রাক খালে

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: চট্টগ্রামের আনোয়ারা-চন্দনাইশ উপজেলার সংযোগ সেতুর পরিত্যক্ত বরকল বেইলি ব্রিজ ভেঙে ট্রাক খালে পড়ে যায়। এতে গুরুতর আহত হয়েছেন ট্রাকের চালক। পরে তাকে উদ্ধার করে চন্দনাইশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দিয়েছেন স্থানীয়রা।

শনিবার (২৩ মে) দুপুরে সেতুর লোহার স্প্যান ভেঙে চানখালী খালের পড়ে যায় ট্রাকটি। আহত ট্রাকচালকের নাম—মোহাম্মদ শাকিব (২৭)। তিনি চন্দনাইশ উপজেলার চরবরমা এলাকার বাসিন্দা।

স্থানীয় সূত্র জানায়, ১৯৯৪ সালে এক কোটি টাকা ব্যয়ে এই বেইলি সেতু নির্মাণ করে সড়ক ও জনপদ বিভাগ। ২০২২ সালে বেইলি সেতুটির পাশে নির্মাণ হয় ২৮ কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক পিসি গার্ডার বিশিষ্ট সেতু। পুরাতন সেতুটি পরিত্যক্ত হলেও অনেকেই এই সেতু দিয়ে পারাপার করতেন।

শাকিব নামের এক ট্রাক চালক বালুবোঝাই করে ওই ব্রিজ দিয়ে পার হওয়ার সময় হঠাৎ ব্রিজটি ভেঙে পড়ে। ট্রাকটি খালে পড়ে যায় এবং ট্রাক চালক আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেছেন।

এ বিষয়ে দোহাজারী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সুমন সিংহ বলেন, ‘নতুন সেতু নির্মাণ করার পর ব্রিজটি পরিত্যক্ত ঘোষণা করে মানুষ ও যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। এটি অপসারণ করে নিলামে দেওয়ার প্রক্রিয়া চলছে। স্থানীয়দের চলাচলের সুবিধার জন্য বিকল্প নতুন সেতুও করা হয়েছে। কিন্তু কেন তিনি ট্রাক নিয়ে পরিত্যক্ত সেতু দিয়ে গেলেন সেটাই প্রশ্ন।’

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top