বৃষ্টির জন্য জেলা উপজেলায় নামাজ ও দোয়া

চাটগাঁ নিউজ ডেস্কঃ সারাদেশে টানা তাপপ্রবাহে অসহনীয় অবস্থা দেখা দিয়েছে। আর চলমান এ তীব্র তাপদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য বিভিন্ন জায়গায় নামাজ পড়ে দোয়া করেছেন মুসল্লিরা। রাঙামাটি, বান্দরবান, কক্সবাজারসহ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় বৃষ্টির জন্য নামাজ ও দোয়া করা হয়। এমনকি বৃষ্টির জন্য আল্লাহর কাছে দুহাত তুলে কান্না করেন নামাজ আদায় করতে আসা মুসল্লিরা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে একযোগে এ নামাজ অনুষ্ঠিত হয়। এর আগে বুধবার (২৪ এপ্রিল) রাঙ্গুনিয়ায় এ নামাজের আয়োজন হয়।

কক্সবাজার রাজাপালং জামে মসজিদে অংশ নেওয়া এক মুসল্লি বলেন, প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে মানুষের জীবন দিশেহারা হয়েছে। আমরা পরম করুনাময় আল্লাহর কাছে এ অবস্থা থেকে মুক্তি পেতে দোয়ার আয়োজন করেছি। পরম করুনাময়ের কাছে প্রার্থনা করি, তিনি যেন আমাদের এই দুঃসহ অবস্থা থেকে মুক্তি দেন।

বৃষ্টির জন্য মহান আল্লাহর কাছে বিশেষ নামাজ আদায় করেছেন রাঙ্গামাটির মুসল্লিরা। রাঙামাটি শহরের কেন্দ্রীয় মাঠে অংশ নেওয়া মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দেন এবং তওবা ও ক্ষমাপ্রার্থনা করেন আল্লাহর কাছে। এতে মুসল্লিরা চোখের পানি ঝরিয়ে আল্লাহর দরবারে বৃষ্টি কামনা করেন। এরকম কষ্ট যন্ত্রণা থেকে বিশ্বের সকল জীবজন্তুর প্রশান্তি ও সকল জাতি ধর্মের মানুষের কষ্ট লাঘবের জন্য দোয়া করেন তারা

অন্যদিকে, বান্দরবান কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে হাজারো মুসল্লির অংশগ্রহণে আয়োজিত হয় বৃষ্টির জন্য বিশেষ ইস্তিসকার নামাজ। এসময় নামাজে জেলার বিভিন্ন পর্যায়ের সামাজিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ সহ সাধারণ মানুষ অংশগ্রহণ করেন। নামাজ শেষে দুই হাত তুলে ক্ষমা চেয়ে বৃষ্টির জন্য কান্নাকাটি করেন মুসল্লিরা। এসময় পার্বত্য জেলা বান্দরবানসহ সারাদেশে তীব্র গরমের জন্য আল্লাহর কাছে নিজেদের পাপের জন্য তওবা করা হয় ও রহমতের বৃষ্টির জন্য দোয়া করা হয়। এছাড়া সারাদেশে তাপদাহে মৃত্যুবরণকারীদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

চাটগাঁ নিউজ/এসবিএন

Scroll to Top