বুধবার চাটগাঁইয়া উৎসব শুরু, অফুরান আনন্দে মাতবে চাটগাঁবাসী

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদকঃ চাটগাঁইয়া ভাষা চট্টগ্রাম অঞ্চলের মানুষের প্রধান কথ্য ভাষা। আর এই চাটগাঁইয়া ভাষাকে বিশ্ব দরবারে তুলে ধরতে দীর্ঘ ৭ বছর ধরে কাজ করে আসছে অনলাইন টেলিভিশন চ্যানেল সিপ্লাস টিভি। সম্প্রতি এই চ্যানেলটি ৭ম বর্ষ থেকে ৮ম বর্ষে পদার্পণ করতে যাচ্ছে। এ উপলক্ষে সিপ্লাস টিভি আয়োজন করেছে তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসব।

আসছে ২৮ ফেব্রুয়ারি বুধবার থেকে ১ মার্চ শুক্রবার নগরীর কাজির দেউরি ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী এই উৎসবের। সিপ্লাস টিভির আয়োজন মানেই ভিন্ন কিছু, ব্যতিক্রমী আয়োজন। তাই এবারের আয়োজনে থাকছে দেশি-বিদেশি পণ্যের মেলা। এতে প্রায় শতাধিক স্টলে মিলবে পছন্দের যে কোনো পণ্য। থাকছে আকষর্ণীয় মূল্যছাড়।

উৎসব মানে অফুরান আনন্দ। তাই চাটগাঁইয়া উৎসবে বহুমাত্রিক আনন্দ দিতে থাকছে ঈদ ফ্যাশন শো, চট্টগ্রামের ঐতিহ্যবাহী বেলা বিস্কুট খাওয়ার প্রতিযোগিতা, ফুচকা ও কাচ্চি খাওয়ার প্রতিযোগিতাসহ ভিন্নধর্মী কিছু আয়োজন। থাকছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজ্জান্যা গানের প্রতিযোগিতা। যা উৎসবে আগত দশনার্থীদের দেবে অফুরান স্মৃতিময় আনন্দ।।বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে মধ্যপ্রাচ্যের জনপ্রিয় খেলা সোনার বার তোলার প্রতিযোগিতা। যেখানে কাচের বাক্সের মধ্যে থাকা ৭ কেজি ওজনের সোনার বার ছিদ্র দিয়ে হাত ঢুকিয়ে বের করতে পারলে পাওয়া যাবে হাজার টাকা থেকে লাখ টাকা পুরস্কার। তাছাড়া সিপ্লাস টিভির প্রতিষ্ঠাবার্ষিকীর জমকালো স্মৃতি ধরে রাখতে প্রকাশিত হবে স্মরণিকা ‘পরান ২’।

মেলার প্রস্তুতি ও আয়োজন সম্পর্কে সিপ্লাস টিভি ও চাটগাঁনিউজ ডট কমের প্রধান সম্পাদক আলমগীর অপু বলেন, সিপ্লাসটিভির তিন দিনব্যাপী চাটগাঁইয়া উৎসবে প্রস্তুতি প্রায় শেষ। এখন উৎসবের আনুষ্ঠানিক পর্দা উঠানোর পালা।

তিনি বলেন, এবারের উৎসবে থাকছে রকমারি আয়োজন। যার অনেক কিছুই চট্টগ্রামবাসী এবারই প্রথম দেখবে এবং আনন্দ উপভোগ করবে।

চাটগাঁইয়া উৎসব ঘিরে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ব্যাপক সাড়া পড়েছে উল্লেখ করে তিনি বলেন, এবারের উৎসবে থাকছে রকমারি আয়োজন। যার অনেক কিছুই চট্টগ্রামবাসী এবারই প্রথম দেখবে এবং আনন্দ উপভোগ করবে। আমরাই চট্টগ্রামে এই প্রথম আয়োজন করতে যাচ্ছি মধ্যপ্রাচ্য দুবাইয়ে জনপ্রিয় গেম ‘সোনার বার উত্তোলন’। গেমটি প্রধান আকর্ষণ হবে বলে মনে করি।

সিপ্লাস টিভি প্রধান আরও বলেন, চাটগাঁইয়া উৎসবে প্রচুর স্টল থাকবে। এসব স্টল থেকে নূন্যতম দুই হাজার টাকার কেনাকাটা করলেই মিলবে সোনার বার বের করার খেলায় অংশগ্রহণের সুযোগ। আর খেলায় জয়ী হলেই মিলবে লাখ টাকা পুরস্কার। এছাড়া থাকছে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজ্জাইন্না গানের প্রতিযোগিতাসহ কাচ্চি বিরিয়ানি খাওয়া, ফুচকা বানিয়ে খাওয়া, চা দিয়ে বেলা বিস্কুট খাওয়া প্রতিযোগিতা।

উল্লেখ্য, সিপ্লাস টিভি ও চাটগাঁ নিউজ ডট কমের প্রধান সম্পাদক আলমগীর অপুর সংকলন ও সম্পাদনায় ‘হাজারো প্রবাদ প্রবচনে চাটগাঁ’ বইটি যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল লাইব্রেরিতে অন্তর্ভুক্ত হয়েছে। বাংলাদেশ সরকার তথ্য মন্ত্রণালয়ে অনুমোদন পেয়েছে সিপ্লাস টিভির অঙ্গপ্রতিষ্ঠান চাটগাঁনিউজডটকম। এছাড়া ইউটিউব থেকে সিলভার প্লে বাটন, গোল্ডেন প্লে বাটনসহ ফেসবুকে ২.৩ মিলিয়ন ও ইউটিউবে ১.২ মিলিয়নের বেশি ফলোয়ার অর্জন করেছে জনপ্রিয় এই সংবাদ মাধ্যমটি।

চাটগাঁ নিউজ/এসবিএন/এসএ

Scroll to Top