বিজেপির করা মামলায় জামিন পেলেন রাহুল গান্ধী

চাটগাঁ নিউজ ডেস্ক : কর্ণাটক বিজেপির দায়ের করা একটি মানহানির মামলায় জামিন পেয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শুক্রবার (৭ জুন) তাকে জামিন দিয়েছেন বেঙ্গালুরুর একটি আদালত। আদালতের রায় ঘোষণার সময় সেখানে উপস্থিত ছিলেন রাহুল।

সংসদে বিরোধীদলীয় নেতা হতে পারেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এমন পরিস্থিতিতে আরও একটি স্বস্তির সংবাদ পেলেন তিনি।

এবারও ক্ষমতার স্বাদ না নিতে পারলেও নরেন্দ্র মোদীর বিজেপির একচেটিয়ে আধিপত্যের ভিতকে একরকম নাড়িয়ে দিয়েছে কংগ্রেসের নেতৃত্বাধীন ‘ইন্ডিয়া’ জোট। লোকসভায় দ্বিতীয় সর্বোচ্চ আসন পাওয়া দলের মর্যাদা পেলেন রাহুল-সোনিয়ারা।

গত বছর কর্নাটকে বিধানসভা ভোটের আগে কংগ্রেস থেকে পত্রিকায় প্রকাশিত এক বিজ্ঞাপনে অভিযোগ করা হয়, ২০১৯ থেকে ২০২৩ সাল পর্যন্ত কর্ণাটকের বিজেপি সরকার ‘বড় মাত্রা’র দুর্নীতির সঙ্গে যুক্ত ছিল।

এই বিজ্ঞাপন প্রকাশিত হওয়ার পর কংগ্রেস নেতা ডিকে শিবকুমার, সিদ্দারামাইয়া এবং রাহুল গান্ধীর বিরুদ্ধে আদালতে মানহানির মামলা দায়ের করেন বিজেপির এমপি এস কেশব প্রসাদ।

ওই এমপির দাবি ছিল, কংগ্রেসের বিজ্ঞাপনের কারণে বিজেপি তো বটেই, কর্নাটকের তৎকালীন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের মানহানি হয়েছে।

এই মামলায় গত ১ জুন জামিন পান কর্নাটকের বর্তমান মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং উপমুখ্যমন্ত্রী শিবকুমার। কিন্তু নিম্ন আদালতের বিচারক কেএন শিবকুমার রাহুলকে সশরীরে হাজিরা দিতে বলেছিলেন। রাহুল হাজিরা দেওয়ার পর তিনিও জামিন পেলেন।

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top