বিজয়ের দুর্দান্ত ফিফটিতে চ্যালেঞ্জিং পুঁজি খুলনার

শেয়ার করুন

চাটগাঁ নিউজ ডেস্ক: এভিন লুইস-আফিফ হোসেনরা ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে পারেননি। আক্রমণাত্মক খেলতে গিয়ে উইকেট হারিয়েছেন। তবে বিপরীত ছিলেন এনামুল হক বিজয়। এই ওপেনার এক প্রান্ত আগলে রেখে ইনিংস শেষ করে এসেছেন। খুলনার অধিনায়কের দুর্দান্ত ফিফটি ও হাবিবুর রহমান সোহানের ঝোড়ো ব্যাটিংয়ের উপর ভর করে সিলেট স্ট্রাইাকার্সের বিপক্ষে চ্যালেঞ্জিং পুঁজি দাঁড় করিয়েছে খুলনা টাইগার্স। ৩ উইকেট হারিয়ে ১৫৩ রান করেছে এনামুলের খুলনা। জিততে হলে সিলেটকে করতে হবে ১৫৪ রান ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শের-ই-বাংলায় দিনের প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে দলীয় ১৯ রানের মাথায় আউট হয়ে যান ওপেনার এভিন লুইস। তিনে নেমে দ্রুত রান তুলে এনামুল হক বিজয়ের সঙ্গে ২৬ বলে ৩২ রানের জুটি করেন আফিফ হোসেন। ১৬ বলে ২৪ রান করে বেনি হাওয়েলের এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে ফেরত যান আফিফ।

দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিতে এরপর বাকি কাজ করেন খুলনার অধিনায়ক এনামুল হক ও হাবিবুর রহমান সোহান। শুরুতে রয়ে-সয়ে পরে ঝড় তুলে দুর্দান্ত ফিফটি করেন এনামুল। ৫৮ বলে ৬৭ রান করে অপরাজি থাকেন ডানহাতি এই ব্যাটার। ৫ বাউন্ডারি ২ ছক্কায় ইনিং সাজান এনামুল। মাঝে ৬ বল খেলে মাত্র ১ রান করে উইকেট দিয়ে আসেন মাহমুদুল হাসান জয়।

এনামুল ও হাবিবুরের অপরাজিত জুটিতে ৬৭ বলে ৯৯ রান তোলে খুলনা। এটি এবারের বিপিএলে চতুর্থ সর্বোচ্চ জুটি। শেষ ৩ ওভারে ৫১ তোলেন তারা। হাবিবুর রহমান অপরাজিত ছিলেন ৩০ বলে ৪৩ রান করে। শেষ দিকে এই দুই ব্যাটারের ঝোড়ে ব্যাটিংয়ে ১৫৩ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায় খুলনা।

চাটগাঁ নিউজ/এমআর

Scroll to Top