বিক্ষোভের পর সিএমপি কার্যালয় ‘ঘেরাও’ বৈষম্যবিরোধীদের 

কমিশনারসহ ৩ ওসিকে আল্টিমেটাম

চাটগাঁ নিউজ ডেস্ক: নগরীর জামালখানে শুক্রবার রাতে ছাত্রলীগের মিছিলের প্রতিবাদে ডাকা বিক্ষোভ সমাবেশ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। এরপর তারা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনারের কার্যালয় ঘেরাও কর্মসূচিও পালন করে। সেখানে ছাত্রলীগের মিছিল করাদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দেয়া হয়।

শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৩টায় নগরীর জামালখানে এই বিক্ষোভ কর্মসূচির ডাক দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চট্টগ্রামের সমন্বয়ক রাসেল আহমেদ। পরে সেখান থেকে সিএমপি কার্যালয় ঘেরাওয়ের ঘোষণা দিয়ে মিছিল সহকারে  দামপাড়া পুলিশ লাইনে পৌঁছেন। প্রায় ঘন্টাখানেক অবস্থান শেষে বিকেল সাড়ে ৫টার দিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে আজকের মতো কর্মসূচি প্রত্যাহার করে নেন।

সমন্বয়ক রাসেল আহমেদ বলেন- চট্টগ্রাম থেকে ছাত্রলীগ, যুবলীগ, আওয়ামীলীগ ও তার দোসরদেরকে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। যে দেশের মাটিতে এখনো শহীদদের রক্ত মিশে আছে সে মাটিতে ছাত্রলীগ-যুবলীগ খুনি শেখ হাসিনার পক্ষে স্লোগান দিয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত যেহেতু ছাত্রলীগ-যুবলীগের খুনি-সন্ত্রাসীদের পুলিশ আইনের আওতায় নিয়ে আসতে পারেনি তাই তাদেরকে আইনের আওতায় আনার জন্য প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছি। জামালখানে খুনি শেখ হাসিনার পক্ষে যারা স্লোগান দিয়েছে তাদের ২৪ ঘণ্টার মধ্যে যদি প্রশাসন আইনের আওতায় আনতে না পারে তাহলে চকবাজার, কোতোয়ালী এবং পাঁচলাইশ থানার ওসিকে পদত্যাগ করতে হবে। একইসাথে সিএমপি কমিশনারকেও প্রত্যাহার করতে হবে। যদি না হয় আমরা আগামীকাল থেকে কঠোর কর্মসূচি দেব।

উল্লেখ্য, গতকাল (শুক্রবার) দিবাগত রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া তিনটি ভিডিওতে দেখা যায়, রাত সাড়ে ১২টার দিকে ২০-৩০ জন তরুণ জামালখান এলাকায় কয়েক মিনিটের মিছিল করে সটকে পড়েন। মিছিলের অগ্রভাগে মোটরসাইকেল যোগে কয়েকজন তরুণ ছিলেন। যাদের মুখোশ দিয়ে ঢাকা ছিল।

মিছিলে ‘শেখ হাসিনার ভয় নেই, রাজপথ ছাড়ি নাই’ বলে স্লোগান দেন তারা। এরপর দ্রুতই তারা ওই স্থান ত্যাগ করে চলে যান।

 

চাটগাঁ নিউজ/জেএইচ

Scroll to Top