বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালি শুরু

সিপ্লাস ডেস্ক: বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়েছে। শুক্রবার বিকাল ৪টায় র‌্যালি শুরু হয়। এর আগে আনুষ্ঠানিকভাবে র‌্যালির শুভ উদ্বোধন করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

র‌্যালিটি নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে ফকিরাপুল মোড়, নটরডেম কলেজ, মতিঝিল শাপলা চত্বর ও ইত্তেফাক মোড় হয়ে রাজধানী মার্কেটে গিয়ে শেষ হবে।

পূর্ব ঘোষণা অনুযায়ী বিকাল ৩টায় র‍্যালি শুরু হওয়ার কথা থাকলেও জুমার দিন হওয়ায় এবং বৃষ্টির কারণে কিছুটা দেরিতে শুরু হয়। র‌্যালিতে অংশ নিতে বৃষ্টি বাধা উপেক্ষা করেই নয়াপল্টনে জড়ো হয়েছেন বিএনপি নেতাকর্মীরা।

এদিকে র‌্যালি শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়। এতে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান। এ ছাড়া মঞ্চে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, আব্দুল সালাম, হাবিবুর রহমান হাবিব, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী প্রমুখ।

সরেজমিনে দেখা গেছে, বেলা ২টা থেকে নেতাকর্মীরা জাতীয় পতাকা ও দলীয় পতাকার পাশাপাশি রং বেরঙের ব্যানার-ফেস্টুন এবং দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ফেস্টুনসহ নানা বাদ্যযন্ত্র এবং ঘোড়ার গাড়ি নিয়ে বিএনপি ও এর অঙ্গসংগঠনের হাজার হাজার নেতাকর্মী র‌্যালিতে যোগ দেন।  এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানানো বেলুনও ছিল। র‌্যালিতে মাইকে বাজানো হচ্ছে বিএনপির দলীয় সংগীত ও বিভিন্ন দেশাত্মবোধক গান। এছাড়াও বিএনপির সহযোগী সংগঠন মৎস্যজীবী দলের নেতাকর্মীদের হাতে ছিল মাছ ধরার জাল ও টেরা।

বিএনপির এই র‌্যালি ঘিরে ফকিরাপুল, নাইটিঙ্গেল মোড় ও কাকরাইল এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। এই কর্মসূচিকে কেন্দ্র করে বিশৃঙ্খলা এড়াতে ওই এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে।

Scroll to Top