বিএনপির অবস্থান কর্মসূচি থেকে আটক ৯০

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: রাজধানীর প্রবেশমুখগুলোতে শনিবার বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ৯০ জনকে আটক করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুখপাত্র উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানান।

ডিসি মো. ফারুক হোসেন বলেন, ‘রাজধানীতে অবৈধ সমাবেশ থেকে ৯০ জনকে আটক করা হয়েছে। অনেক জায়গায় গাড়ি ভাঙচুর ও গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ব্যবস্থা নিয়েছে।’

পুলিশ জানায়, ডিএমপির অনুমতি না নিয়ে চালানো বিএনপির অবস্থান কর্মসূচি থেকে দলটির নেতাকর্মীরা আইনশৃঙ্খলা বাহিনীর উপর অতর্কিত হামলা, বাসে অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণ ঘটায়। বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে যুগ্ম পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান ও সূত্রাপুর থানার উপপরিদর্শক (এসআই) নাহিদ গুরুতর আহত অবস্থায় চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবারের মহাসমাবেশ থেকে শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি ঘোষণা করে বিএনপি। আওয়ামী লীগও তাদের শান্তি সমাবেশ থেকে ঢাকায় অবস্থান কর্মসূচি দেয়। পরে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়, কোনো দলকেই অনুমতি দেওয়া হয়নি। এর পর আওয়ামী লীগ তাদের কর্মসূচি তুলে নেয়।

Scroll to Top