বাফুফে-সালাউদ্দিনকে নিয়ে সুমনের বক্তব্য সরানোর নির্দেশনা চেয়ে রিট

শেয়ার করুন

সিপ্লাস ডেস্ক: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে নিয়ে দেওয়া মানহানিকর বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। পাশাপাশি গোপনীয়তা রক্ষা ও যে কোনো ভুয়া তথ্য তৈরি এবং প্রচার থেকে বিরত থাকার নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের দেওয়া বক্তব্য সরাতে এ নির্দেশনা চাওয়া হয়েছে। একই সঙ্গে একাত্তর টিভি থেকে কাজী সালাউদ্দিনকে নিয়ে প্রচারিত প্রতিবেদন মানহানিকর দাবি করে সেটিও সরাতে নির্দেশনা চাওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ জুন) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় কাজী সালাউদ্দিনের পক্ষে অ্যাডভোকেট সাইফুল্লাহ মামুন রিট দায়ের করেন।

রিটে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব, বিটিআরসি চেয়ারম্যান, একাত্তর টিভি কর্তৃপক্ষ, একাত্তর টিভির প্রধান, একাত্তর টিভির বার্তা সম্পাদক, সংশ্লিষ্ট রিপোর্টার ও ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে বিবাদী করা হয়েছে।

এতে বাংলাদেশের আইন অনুযায়ী বিবাদীদের কাজী সালাউদ্দিন সম্পর্কে কোনো মিথ্যা এবং মানহানিকর বিবৃতি তৈরি বা সম্প্রচার থেকে বিরত রাখতে প্রতিরোধমূলক ব্যবস্থা কেন নেওয়া হবে না, এই মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে।

এছাড়া বিবাদীদের সংবিধানের ৩১ এবং ৩৯ অনুচ্ছেদের অধীনে রিটকারীর সুনাম এবং গোপনীয়তার মৌলিক অধিকার সুরক্ষায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের নির্দেশনা চাওয়া হয়েছে। এর আগে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্যের ভিত্তিতে খবর ও আলোচনা করে কাজী সালাউদ্দিনের মানহানি করা হয়েছে দাবি করা হয়।

এই দাবি করে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনসহ ১৭ ব্যক্তি/ প্রতিষ্ঠানের প্রতি কাজী সালাউদ্দিনের পক্ষে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার আজমালুল হোসেন কেসি।

Scroll to Top