বাফুফে নির্বাচনের সময় পেছাতে বললেন আমিনুল

চাটগাঁ নিউজ ডেস্ক : দেশে পরিবর্তনের জোয়ারের প্রভাব পড়েছে ক্রীড়াঙ্গনেও। ক্রীড়াঙ্গনের একাধিক বিষয়বস্তু পরিবর্তন ও সংস্কারের দাবি জানানো হয় জাতীয় ক্রীড়া পরিষদের সামনে। একই পথ অনুসরণ করে আজ শনিবার (৩১ আগস্ট) বাংলদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সামনে মানববন্ধন করেছেন জাতীয়তাবাদী ক্রীড়া সংগঠকরা।

মানববন্ধনের মূল লক্ষ্য ছিল বর্তমান বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনকে ২৪ ঘণ্টার মধ্যে পদত্যাগ করতে বলা। এই দাবির পাশাপাশি দেশের ফুটবল বোর্ডের আসন্ন নির্বাচনকে পিছিয়ে দেওয়ার অনুরোধও করেছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল বলেছেন, ‘বন্যা ও সামগ্রিক পরিস্থিতি বিবেচনায় আমরা ফুটবল ফেডারেশনের নির্বাচন পেছানোর জন্য ফিফার সঙ্গে যোগাযোগ করতে বলেছি।’

উল্লেখ্য যে, বাফুফের নির্বাচিত কমিটির চার বছরের মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩ সেপ্টেম্বর। ইতিমধ্যে ফিফার কাছে সময় চেয়ে ২৬ অক্টোবর নির্বাচনের সময় ঠিক করেছিল দেশের ফুটবল ফেডারেশন। তবে সালাউদ্দিন পদত্যাগ করার পর এই নির্বাচন আয়োজন করা হবে, এই দাবি জানিয়েছেন আমিনুল।

‘দেশের জনপ্রিয় খেলা ফুটবলে দুর্নীতি হয়েছে। তার সভাপতি থাকার নৈতিক কোনো অধিকার নাই। বিবেকবোধ থাকলে তিনি পদত্যাগ করবেন। আমরা তার অধীনে ফুটবল ফেডারেশনে কোনো নির্বাচন চাই না। এই ব্যাপারটি একেবারে স্পষ্ট।’- এমনটাই বলেছেন সাবেক অধিনায়ক।

যেকোনো দেশের ফুটবল ফেডারেশনের সকল কিছু ফিফার নির্দেশ পেয়েই পরিচালিত হয়। এমতাবস্থায় তৃতীয় কোন পক্ষ হস্তক্ষেপ করলে বাংলাদেশকে ফিফা নিষিদ্ধ করতে পারে সেই শঙ্কা রয়েছে। তবে সালাউদ্দিন পদত্যাগের পর ফেডারেশনের সকল কাজ ফিফার নির্দেশ মেনেই পরিচালিত হবে, এই আশ্বাস দিয়েছেন আমিনুল।

বাংলাদেশের অন্যতম কিংবদন্তি ফুটবলার আমিনুল হক। দীর্ঘ প্রায় এক যুগ পর বাংলাদেশ ফুটবল ফেডারেশনে ফেরত এসেছেন তিনি। এতদিন পর প্রিয় আঙিনায় ফেরত আসার সুযোগ হওয়ায় বেশ আনন্দিত তিনি। এবার সকল অনৈতিকতা ও দুর্নীতি ফুটবল ফেডারেশন থেকে দূর করতে চান তিনি।

‘দেশের অন্য ক্ষেত্রের মতো ফুটবলেও দুর্নীতি হয়েছে। স্বৈরাচার সরকারের কারণে সালাউদ্দিন সেই সমর্থন পেয়েছেন। এখন আর সালাউদ্দিন পার পাবেন না।’

চাটগাঁ নিউজ/এআইকে

Scroll to Top